নচিকেতার কণ্ঠে নতুন চমক খুব শিগগিরই
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ০১:০৭
নচিকেতার কণ্ঠে নতুন চমক খুব শিগগিরই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলা গানের কিংবদন্তি নচিকেতা চক্রবর্তী, যিনি পৃথিবীজুড়ে বাংলা ভাষাভাষী মানুষের মন কেড়ে নিয়েছেন অনেক আগেই। সেই নচিকেতা আসলেন বাংলাদেশে গাইতে। তবে, এবার অন্যরকম গানে-আয়োজনে।


বাংলা গানের হাওয়া বদলের কারিগর তাপসের কথা, সুর ও সংগীতায়োজনে নতুন গানে কণ্ঠ দিলেন তিনি। ২৮ ফেব্রুয়ারি গান-গল্প আড্ডার মাঝেই গানের রেকর্ডিং অনুষ্ঠিত হয়। গানটিতে ব্যবহৃত হয়েছে নচিকেতার একটি কবিতাও।


নচিকেতাকে পেয়ে দারুণ উচ্ছ্বসিত তাপস। অন্যদিকে তাপসের সঙ্গে গান-আড্ডায় মেতে উঠেছেন নচিকেতাও।


তিনি বলেন, “আমি আসার আগে তাপসের উইন্ড অব চেঞ্জ-এর কাজগুলো দেখেছি। আমি অভিভুত। বাংলা ভাষার গানগুলোকে নতুন করে প্রাণ দিয়েছে সে। সাক্ষাতে এসে মনে হয়েছে- অনেক শিল্পীর সাথেই সঙ্গত করেছি, থেকেওছি কিন্তু তাপসের মতো এরকম এনার্জিটিক লোক আমি ৪৫ বছর আগে দেখেছিলাম। ৪৫ বছর আগে যাকে দেখেছিলেন তাকে দেখেছিলাম আয়নায় (নিজেকে)। তারপর এই ছেলেটাকে দেখছি।”


গানটি প্রসঙ্গে তিনি বলেন, “এরই মধ্যে একটা গান তৈরি হয়েছে। গানটার মধ্যে আমার একটা কবিতাও গেল। আমি যে ধরণের গান সচরাচর গেয়ে থাকি এ গানটা সেরকম নয়। এ গানটা একদম অন্যরকম। গানটা আপনাদের শুনতে হবে। ”


তাপস বলেন, “স্বপ্নটা সত্যি হচ্ছে। আমি নচিকেতার দারুণ ভক্ত। তার গান বাংলা গানকে সমৃদ্ধ করেছে, আমার মতো বহু তাপসকে এমনকি যারা বাংলা গানকে ভালোবাসে তাদেরকে হয়তো বাঁচিয়ে রেখেছে তাঁর গানের একটি কথা। নচিকেতাকে পেয়ে কে কী করেছে জানি না, আমি কী করতে চাই তা আসলে কাজের মধ্য দিয়েই প্রকাশিত হোক। তিনি যদি আমার গানকে গ্রহণ করেন, তাহলে একসঙ্গে আরও অনেক কিছু করার প্রত্যাশা রাখছি। ”


গানবাংলা সূত্রে জানা যায়, নচিকেতার কণ্ঠে এক বা একাধিক গানের এই নতুন চমক খুব শিগগিরই মিউজিক ভিডিও আকারে প্রকাশ হতে যাচ্ছে টিএম রেকর্ডসের ব্যানারে।  


বিবার্তা /সানজিদা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com