রাজধানীতে পথশিশুদের জন্য অ্যাডভেঞ্চার অব সুন্দরবন চলচ্চিত্রের প্রদর্শনী
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪২
রাজধানীতে পথশিশুদের জন্য অ্যাডভেঞ্চার অব সুন্দরবন চলচ্চিত্রের প্রদর্শনী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিশেষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করল বাংলাদেশের অগ্রগণ্য ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ।


সম্প্রতি সুবিধাবঞ্চিত ১২০ জনের অধিক ছিন্নমূল পথশিশুদের নিয়ে রাজধানীর মধুমিতা ও লায়ন্স সিনেমা হলে সিনেমাটি উপভোগ করেন নায়ক সিয়াম আহমেদসহ অন্যান্যরা। বঙ্গ ও অ্যাডভেঞ্চার অব সুন্দরবন টিমের উদ্যোগে আয়োজিত প্রদর্শনীতে সুবিধাবঞ্চিত শিশুরা এসেছিল মোহাম্মদপুরের আনন্দ নিবাস ও কড়াইলের ভিভিড স্কুল থেকে। তাদের আনন্দ উল্লাসে মুখরিত হয়েছিল সমগ্র প্রেক্ষাগৃহ প্রাঙ্গণ।


এই আয়োজন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে নায়ক সিয়াম বলেন, শিশুদের আপন হতে পারলে তারা যে ভালোবাসা দেবে সেটার মতো পবিত্র কিছু হতে পারে না। অ্যাডভেঞ্চার অব সুন্দরবন আমাকে এই শিশুদের কাছাকাছি এনে দিয়েছে। সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নিয়ে সিনেমা দেখতে গিয়ে দেখেছি তারা কীভাবে খিলখিল করে হেসেছে, রাতুল ভাইয়া ব্যথা পেলে তারাও টেনশনে পড়ে গিয়েছে। সিনেমা শেষে তাদের উচ্ছ্বাস ও ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। আমি মনে করি আজকের এই অভিজ্ঞতা তাদের আজীবন মনে থাকবে। আর যখনই তারা এই দিনটির কথা ভাববে, তাদের মন খুশিতে ভরে উঠবে। আমি মন থেকে কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ সরকার এর প্রতি তাদের অবদানে আজ অ্যাডভেঞ্চআর অব সুন্দরবন নির্মাণের স্বপ্ন পূরণ হয়েছে। একই সাথে কৃতজ্ঞতা জানাই শ্রদ্ধেয় ড. মুহম্মদ জাফর ইকবাল স্যারের প্রতি ‘রাতুলের রাত রাতুলের দিন’ রচনা করে আমাদের ছেলেবেলাকে এত সুন্দর করায়। সর্বোপরি কৃতজ্ঞতা জানাই রায়হান জুয়েল ভাই ও বঙ্গকে এতো সুন্দর একটা আয়োজনে আমাকে সঙ্গে নেয়ায়। ভবিষ্যতেও এমন উদ্যোগে আমি সকলের পাশে থাকতে চাই।


বঙ্গ’র চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু বলেন, সুন্দর শিশুতোষ চলচ্চিত্র সুস্থ বিনোদনের পাশাপাশি শিশুদের ভাবনার জগতকে আরও বিকশিত করে তুলতে সাহায্য করে। আর বঙ্গ’র সবসময় সাহিত্যের প্রতি আলাদা টান রয়েছে। সেই ভালোবাসা থেকেই আমরা ২০২১ থেকে শুরু করেছি বঙ্গ বব-বেসড অন বুকস। আর এখানে মজার ব্যাপার হচ্ছে যে আমাদের অ্যাডভেঞ্চার অব সুন্দরবন চলচ্চিত্রটি স্বনামধন্য সাহিত্যিক ড মুহম্মদ জাফর ইকবালের সাহিত্য অবলম্বনে। শিশুতোষ চলচ্চিত্রের একটি বিশেষ দিক হচ্ছে শিশু-কিশোর, যুবক ও বুড়ো সব বয়সের দর্শকই তা উপভোগ করতে পারে। আর সে কারণেই আমাদের চাওয়া শিশুদের সুস্থ বিনোদনকে উৎসাহিত করবার জন্য আমাদের অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমাটি শিশু ও তাদের অভিভাবকসহ সব শ্রেণির দর্শক সিনেমাটি দেখুক। আর আনন্দের ব্যাপার হচ্ছে- সিনেমাটি যেখানেই প্রদর্শিত হচ্ছে আমরা শিশু কিশোর ও অভিভাবকদের ব্যাপক সাড়া পাচ্ছি। যা আমাদের এই জনরা নিয়ে আরও আশাবাদী করে তুলেছে।


সম্প্রতি দেশের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পেয়েছে ড. মুহম্মদ জাফর ইকবালের জনপ্রিয় কিশোর সাহিত্য ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। সরকারি অনুদানে ও বঙ্গ’র সহ-প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটির পরিচালনায় আছেন রায়হান জুয়েল ও শ্রেষ্ঠাংশে সিয়াম-পরীমনিসহ এক ঝাঁক শিশুশিল্পী।


বিবার্তা/সানজিদা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com