ইবি উপাচার্যকে ‘মিষ্টি খেতে’ ১০ লাখ টাকার প্রস্তাব
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ২৩:০৭
ইবি উপাচার্যকে ‘মিষ্টি খেতে’ ১০ লাখ টাকার প্রস্তাব
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিষ্টি খাওয়ার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে ১০ লক্ষ টাকার প্রস্তাব দিয়ে ক্ষুদে বার্তা পাঠিয়েছেন এক নারী চাকরিপ্রার্থী।


২৬ মার্চ, মঙ্গলবার সকাল ১১টায় উপাচার্যের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ নম্বরে এ ক্ষুদে বার্তা পাঠায় মিথি নামের এক নারী। এর আগে তিনি উপাচার্যকে কল দিয়ে চাকরি দেয়ার বিষয়ে কথা বলেন।


এ বিষয়ে ব্যবস্থা নিতে দুপুরে ইবি থানায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান একটি জিডি করেছেন। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মামুন রহমান।


জিডি থেকে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টায় ইবি উপাচার্য শেখ আব্দুস সালামের মোবাইল নম্বরে মিথি নামক এক নারী ১০ লক্ষ টাকার বিনিময়ে একটি চাকরি দেয়ার অনুরোধ জানিয়ে মেসেজ পাঠায়। মেসেজে মেয়েটি উপাচার্যের সঙ্গে টেলিফোনে কথা বলতে জোরাজোরি করে। উপাচার্য কথা বলতে না চাইলে ওই নারী হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠায়। এ বিষয়টি সামাজিক মাধ্যমে প্রকাশ করলে উপাচার্যের মানহানির আশংকায় জিডি করেছেন তিনি।


ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, উপাচার্য স্যারকে মিষ্টি খাওয়ার জন্য এক চাকরিপ্রার্থী মেয়ে ১০ লাখ টাকা দিতে চাইছে। স্যারকে মেসেজ করে বলেছে। স্যারের নির্দেশনা অনুযায়ী থানায় জিডি করা হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সকালে ১১টার ফুল দিয়ে আসছিলাম তখন এক মহিলা কণ্ঠ আমাকে ফোন দিয়ে বললো, স্যার আমি আপনার সাথে কথা বলতে চাই। আমি পরিচয় চাইলে তিনি জিজ্ঞেস করলেন, স্যার আপনি কী একা? আমি আবার কল দেয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, চাকরির ব্যাপারে কথা বলবো। আমার তো কুষ্টিয়াতে কেউ নাই। আমি কাউকে চিনি, জানিও না।


তখন আমি তার সাথে কথা বলতে আগ্রহী না বলে কল কেটে দিলাম। তিনি আবার অনুরোধ করে বললে, প্লিজ একটা মিনিট একটু কথা বলেন। তারপর আমি কেটে দিলে একটা মেসেজ পাঠায় যে, ১০ লাখ টাকা নেন মিষ্টি খেতে। এটা আমি কাউরে বলবো না। এখন দেখেতেছি সেই মেসেজটা ডিলেট করে দিয়েছে।


তিনি বলেন, আমার ধারণা এটা একটা চক্রের ষড়যন্ত্রের জাল ছিল। এটার সাথে সাথে আমি জিডিটা করেছি এবং পুলিশ প্রশাসনকে বলেছি যেন দ্রুত এটা খুঁজে বের করে।


মিথির পক্ষ থেকে উপাচার্যকে পাঠানো মেসেজের স্ক্রিনশটে দেখা যায়, স্যার ১০ লাখ টাকা মিষ্টি খেতে নেন। এটা আপনি আর আমি ছাড়া কেউ জানবে না। আমার সত্যিই ওখানে কেউ নেই, প্লিজ স্যার চাকরিটা খুব দরকার।


এ বিষয়ে ইবি থানার এসআই মেহেদী হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার মহোদয় একটি জিডি করেছেন। আমরা প্রশাসনের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com