ফুলেল শুভেচ্ছা না জানাতে শিক্ষামন্ত্রীর ব্যতিক্রমী নির্দেশ
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪, ২১:১০
ফুলেল শুভেচ্ছা না জানাতে শিক্ষামন্ত্রীর ব্যতিক্রমী নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মন্ত্রণালয়ে নতুন মন্ত্রী আসলে দফায় দফায় ফুলেল শুভেচ্ছা জানানোর প্রতিযোগিতা চলে। এ ধারা চলতে থাকে দুই তিন মাস পর্যন্ত। এতে অবশ্য কেউ অখুশি হওয়ার কথা নয়। তবে এক্ষেত্রে ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করলেন সরকারের নতুন শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়া মহিবুল হাসান চৌধুরী নওফেল। বার বার ফুলেল শুভেচ্ছা জানানোর ফলে কাজে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়। যার কারণে নোটিশ জারি করে মতবিনিময় সভায় ফুলেল শুভেচ্ছা না দেওয়ার নির্দেশনা দেন তিনি।


১৩ জানুয়ারি, শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মনিরুল ইসলাম মিলনের সই করা অফিস আদেশে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়।


নির্দেশনায় বলা হয়, ১৪ জানুয়ারি বিকেল ৩টায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষা মন্ত্রণালয়ের অধীন দফতর ও সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময় করবেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর এরই মধ্যে শিক্ষা পরিবারের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। এজন্য শুভেচ্ছা ও মতবিনিময় সভায় নতুন করে শুভেচ্ছা না জানানোর জন্য মন্ত্রী নির্দেশনা দিয়েছেন।


শিক্ষামন্ত্রীর ব্যতিক্রমী এ ভাবনাকে ইতিবাচক বলছেন শিক্ষা সংশ্লিষ্টরা।


উল্লেখ্য, মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রাম সিটি করপোরেশনের তিনবারের মেয়র প্রয়াত আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দীন চৌধুরী সন্তান। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। এক লাখ ৩০ হাজার ৯৯৩ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙল) সানজীদ রশীদ চৌধুরী পেয়েছেন এক হাজার ৯৮২ ভোট।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com