শিক্ষামন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায়
ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৪, ১৭:৪৩
ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় চট্টগ্রামের সাবেক মেয়র ও চট্টলবীর খ্যাত এবিএম মহিউদ্দীন চৌধুরীর সুযোগ্য সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, এমপিকে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান।


১২ জানুয়ারি, শুক্রবার সকালে এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, শিক্ষার মান উন্নয়ন ও আধুনিকায়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, এমপিকে শিক্ষা মন্ত্রণালয়ে পেয়ে শিক্ষা পরিবার তথা আমরা সকলেই গর্বিত, আনন্দিত ও মহিমান্বিত হয়েছি।


আমরা আশা করি, বর্তমান সরকারের বিশ্বজনীন শিক্ষার পরিকল্পনা, উন্নয়ন ও বিকাশে এবং সবার জন্য অন্তর্ভুক্তিমূলক, মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতকরণ ও জীবনব্যাপী শিক্ষার প্রসারে যে দক্ষ নেতৃত্ব তিনি দিয়ে চলেছেন, তার সুফল সারাদেশের মানুষ ভোগ করবে। শিক্ষার উৎকর্ষতা ও নতুন জ্ঞানের উদ্ভাবনকে ত্বরান্বিত করার মাধ্যমে গবেষণা বান্ধব শিক্ষা মনস্ক জনগোষ্ঠী তৈরি করার ক্ষেত্রে তাঁর দিক নির্দেশনা শিক্ষার লক্ষ্য অর্জনে সহায়ক ভ‚মিকা পালন করবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। আমরা আরো বিশ্বাস করি যে, জ্ঞানলাভের পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষতা অর্জনের বিষয়টি সমন্বয়ের মাধ্যমে আপনার হাত ধরে বাস্তব ও প্রয়োগমুখী শিক্ষার বিস্তার ঘটবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ এবং একটি উন্নত ও স্মার্ট দেশ হিসেবে গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠায় শিক্ষা ক্ষেত্রে আপনার সুযোগ্য নেতৃত্ব যুগান্তকারী ভূমিকা পালন করবে।


উপাচার্য আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা সারাবিশ্বের বিভিন্ন সমস্যা সমাধানে যে মৌলিক ও বাস্তব পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছেন, তারই ধারাবাহিকতায় আপনার নেতৃত্বে দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ আরো এগিয়ে যাবে।


তিনি মাননীয় মন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com