পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায়
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ২২:১৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পঞ্চমবারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জ্যেষ্ঠ কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান।


১১ জানুয়ারি, বৃহস্পতিবার এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় ও পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার মাধ্যমে এ দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে।


তিনি উল্লেখ করেন, তার নিরলস পরিশ্রম ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের ‘বিস্ময়’এবং ‘রোল মডেল’ হিসেবে আখ্যায়িত। পূর্বের ধারাবাহিকতায় উন্নয়নের মহাসড়ক ধরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশকে একটি উন্নত ও স্মার্ট দেশ হিসেবে গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠা করবেন।


তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক মূল্যবোধ ও বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা সোনার বাংলা বিনির্মাণে ও বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নের জন্য নিজেকে নিবেদিত রেখে বিরামহীনভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।


তিনি গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জেল-জুলুম উপেক্ষা করে দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব প্রদান করেছেন। এরই ধারাবাহিকতায় তাঁর নেতৃত্বে ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভের মধ্য দিয়ে দীর্ঘ ২১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়। এখন পর্যন্ত চারবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে তাঁর সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়ে এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পথে রয়েছে।


নানা প্রতিকূলতা সত্ত্বেও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রম সারাবিশ্বে আজ প্রশংসা অর্জন করেছে। সম্প্রতি তার সুদক্ষ নেতৃত্বের কারণে পদ্মা সেতু নির্মাণ, মেট্রো রেল, এলিভেটেড এ´প্রেসওয়ে, কর্ণফুলী টানেল, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ অসংখ্য উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন হয়েছে। তাঁর বিচক্ষণতা, অকৃত্রিম দেশপ্রেম, সাধারণ মানুষের প্রতি ভালবাসা ও মমত্ববোধ এবং কঠোর পরিশ্রমের ফলে আজ কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ আর্থ- সামাজিক সকল খাতে বাংলাদেশ অর্জন করেছে বিস্ময়কর অগ্রগতি। আর্থ-সামাজিক ও উন্নয়ন- অগ্রগতির সকল সূচকে বাংলাদেশ বিশ্বের অনেক দেশকে ছাড়িয়ে গেছে। তিনি দেশকে একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করতে রূপকল্প ২০২১ এর সফল বাস্তবায়নের পথ ধরে রূপকল্প ২০৪১ ও ডেল্টা প্ল্যান- ২১০০ এর মতো দূরদর্শী কর্মসূচি গ্রহণ করেছেন। পঞ্চম মেয়াদে তাঁর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের মধ্য দিয়ে রূপকল্প ২০৪১ ও ডেল্টা প্ল্যান-২১০০ এবং এ ধরনের কর্মসূচিগুলো আরো বেগবান হবে।


এছাড়া উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাই বাঙালির নবদিগন্তের কাণ্ডারি, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি ও আমাদের ঐক্যের প্রতীক ও আশা-ভরসার শেষ আশ্রয়স্থল।


তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, তাঁর নেতৃত্বেই বাংলাদেশ উন্নয়নের মহাযাত্রায় ২০৪১ সালের আগেই বিশ্বের বুকে একটি উন্নত ও স্মার্ট বাংলাদেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে। তিনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com