ঢাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের সকল শিক্ষার্থীকে বৃত্তির আওতায় আনার উদ্যোগ
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ১৩:৪৮
ঢাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের সকল শিক্ষার্থীকে বৃত্তির আওতায় আনার উদ্যোগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, শিক্ষার্থীদের জীবন-মান উন্নয়ন এবং মেধার পূর্ণাঙ্গ বিকাশ ঘটানোর লক্ষ্যে অ্যালামনাইদের সহযোগিতা নিয়ে প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির সকল ছাত্র-ছাত্রীকে পর্যায়ক্রমে বৃত্তির আওতায় আনার জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যেই প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে।


১১ জানুয়ারি, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে ট্রাস্ট ফান্ড’-এর বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে’-এর সভাপতি মারুফ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মেসবাহ উদ্দিন ইকোসহ অ্যালামনাই নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালনা করেন।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, অ্যালামনাইদের বৃত্তি শিক্ষার্থীদের দায়িত্বশীল মানুষ হিসেবে গড়ে উঠার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। বৃত্তি তহবিল আরও বৃদ্ধি করার জন্য তিনি ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে’-এর নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য তিনি যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়াসহ দেশবিদেশে অবস্থানরত অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।


বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, সময় ও সুযোগের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে তাদের সৎ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়বদ্ধ থেকে মানব কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের ২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।


বিবার্তা/ছাব্বির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com