শিক্ষা
ঢাবিতে আইএসআরটি'র সুবর্ণজয়ন্তী পদক প্রদান
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৭:১৩
ঢাবিতে আইএসআরটি'র সুবর্ণজয়ন্তী পদক প্রদান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের (আইএসআরটি) শিক্ষার্থী মো. মুহিতুল আলম এবং আবদুল্লাহ-আল-ফাহিম যুগ্মভাবে ২০২২ সনের বি.এস. অনার্স পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী পদক-২০২৩ পেয়েছেন।


৬ ডিসেম্বর, বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পদক ও সনদ তুলে দেন।


ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তামান্না হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যাপক ড. জাহিদা গুলশান। পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন মো. মুহিতুল আলম।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের পরীক্ষায় সফলতার জন্য আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, পদকপ্রাপ্ত শিক্ষার্থীরা অন্যান্য শিক্ষার্থীর জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।


তিনি বলেন, সকল বিষয়ে শিক্ষা ও গবেষণার সাথে ডাটা সায়েন্স সম্পৃক্ত। তথ্যপ্রযুক্তির বর্তমান যুগে যে কোন বিষয় বিশ্লেষণ করতে এবং সঠিক সিদ্ধান্ত নিতে ডাটা সায়েন্সের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিসীম। পদকপ্রাপ্ত শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com