শিক্ষা
চবির ঝরনা যেন মৃত্যুর ফাঁদ, কেড়ে নিল স্কুলছাত্রের জীবন
প্রকাশ : ১৭ মে ২০২৪, ০০:৩৯
চবির ঝরনা যেন মৃত্যুর ফাঁদ, কেড়ে নিল স্কুলছাত্রের জীবন
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝরনায় ডুবে জুনায়েদ নামের এক স্কুলছাত্রের মৃত্যুর ঘটনা ঘটেছে। সে নগরীর মহসীন স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র।


১৬ মে (বৃহস্পতিবার) রাত নয়টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঝর্ণার গভীর থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার করেন।


লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম জানান, আমরা খবর পাওয়ার পরপরই লাশ উদ্ধারের তৎপরতা চালাই। প্রথমে হাটহাজারী ডুবুরি দল প্রচেষ্টা করে ব্যর্থ হলে শহর থেকে অক্সিজেন ডুবুরী দল এসে লাশ উদ্ধার করেন।


তিনি আরও বলেন, আমরা মৃত শিক্ষার্থীর পরিবারের সাথে কথা বলেছি তাদেরকে আমরা ময়নাতদন্তের কথা বলেছি। কিন্তু তারা ওরকম সিদ্ধান্ত নিতে চাচ্ছে না। হাটহাজারী থানা পুলিশ তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করবে এখন।


জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে শহরের বটতলী স্টেশন থেকে ছেড়ে আসা সকালের শাটল ট্রেনে করে নগরীর প্রবর্তক স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির কিছু ছাত্রের সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঘুরতে এসেছিলেন হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র জুনায়েদ। দুপুর পৌনে বারোটার দিকে তারা ঝরনায় গোসল করতে নামেন।


এক পর্যায়ে বারোটার দিকে তারা বুঝতে পারেন যে জুনায়েদকে আশেপাশে দেখা যাচ্ছে না। এরপর ঝর্ণা ও আশেপাশের পাহাড়ে দীর্ঘক্ষণ খুঁজেও কোনো খোঁজ না পাওয়ায় তারা শহরে ফিরে যান।


এরপর বিকেলে জুনায়েদের বন্ধু রিমনসহ পরিবারের লোকজন ক্যাম্পাসে আসেন। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানালে প্রশাসন ফায়ার সার্ভিসের সহায়তায় খোঁজাখুঁজি শুরু করেন।


চবির ঝরনা যেন মৃত্যুপুরী, এবারই প্রথম নয় এর আগে ২০২২ সালের অক্টোবর মাসে ঝরণা দেখতে এসে গোসল করতে পানিতে নেমে মারা গেছেন জিসান নামের এক এসএসসি পরীক্ষার্থী। এর আগে ২০২০ সালের ১৩ জুলাই পা পিছলে এই ঝরণায় পড়ে নিখোঁজ হয় সাইফুল ইসলাম মুন্না নামের এক কলেজ ছাত্র। পরবর্তীতে ২ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে তাকেও মৃত উদ্ধার করে হাটহাজারী ফায়ার স্টেশনের ডুবুরি দল।


২০১৫ সালের ১১ অক্টোবর বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে ঝরনায় পড়ে মারা যায় বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের দুই শিক্ষার্থী পাভেল ও রিফাত।


বিবার্তা/মহসিন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com