মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য রাবি অধ্যাপক রবিউল ইসলাম
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ২২:৪০
মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য রাবি অধ্যাপক রবিউল ইসলাম
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মেহেরপুরে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম।


১৩ নভেম্বর, সোমবার রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ‘মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর আইন, ২০১৩- এর ১০ (১) ধারা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল ইসলামকে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হলো।


শর্ত অনুযায়ী উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।


উল্লেখ্য, ঝিনাইদহে জন্মগ্রহণকারী অধ্যাপক ড. রবিউল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি শেষে ২০০১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। ২০১৮ সালে তিনি বিশ্ববিদ্যালয়ের শহিদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ নিযুক্ত হন। তিনি দুর্যোগ ও ব্যবস্থাপনায় এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ২০১০ সালে এমএসসি সম্পন্ন করেন। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার ম্যাকুয়ায়ি ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com