ঢাবিতে 'কার্যকর যোগাযোগ দক্ষতা' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ১৮:২৫
ঢাবিতে 'কার্যকর যোগাযোগ দক্ষতা' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট-এর উদ্যোগে 'Effective Communication Skills' শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


৫ অক্টোবর, বৃহস্পতিবার অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কর্মসংস্থানের জন্য শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে বলেন, ছাত্র-ছাত্রীদের দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরি এবং প্রতিযোগিতামূলক চাকুরির বাজারে যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট প্রতিষ্ঠা করা হয়েছে।


তিনি আরো বলেন, সময় ও সুযোগের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে এবং কর্মজীবনে এর প্রতিফলন ঘটাতে হবে।


নিষ্ঠা ও বুদ্ধিমত্তার সঙ্গে একাগ্রচিত্তে কাজ করলে সফলতা অর্জন সম্ভব বলে তিনি উল্লেখ করেন। নৈতিক ও মানবিক মূল্যবোধসম্পন্ন সৎ, বিনয়ী, সাহসী ও নিরহঙ্কারী মানুষ হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিটের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ শরীয়ত উল্লাহ'র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ (ইজিসিবি)-এর ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল (অব:) মঈন উদ্দিন, সীমান্ত ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম এবং আব্দুল মোনেম লিমিটেডের চিফ অপারেটিং অফিসার শামীম আহমেদ রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com