সাত কলেজের ১ম মনোনয়ন তালিকা প্রকাশ সোমবার
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ১২:০৫
সাত কলেজের ১ম মনোনয়ন তালিকা প্রকাশ সোমবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষ ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য কলেজ ও বিষয় পছন্দের ১ম মনোনয়ন তালিকা সোমবার, ২১ আগস্ট প্রকাশ করা হবে। বিকেল থেকে সন্ধ্যা নাগাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ গুলোর জন্য নির্ধারিত ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হবে।


রবিবার (২০ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।


তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের তালিকা আগামীকাল সোমবার প্রকাশ করা হবে। এবছরও অন্যান্য বারের মতো একাধিক (আসন খালি থাকা সাপেক্ষে পাঁচটি) মেধাতালিকা প্রকাশিত হবে।


অপরদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সাত কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থীরা পাশ করেছেন তারাই বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের আবেদন করতে পেরেছেন। এবার মোট ৪৫ হাজার ৬২০টি আবেদন জমা পড়েছে। এরমধ্যে বিজ্ঞান ইউনিটে ১৬ হাজার ৭৭৩টি, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১৭ হাজার ৩২০টি এবং বাণিজ্য ইউনিটে ১১ হাজার ৫২৭টি বিষয় ও কলেজ পছন্দের আবেদন জমা পড়েছে।


বিবার্তা / রাসেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com