বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে চবি এএফ রহমান হলে আলোচনা সভা
প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩, ২০:৪৩
বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে চবি এএফ রহমান হলে আলোচনা সভা
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


১৯ আগস্ট, শনিবার সকাল ১১টায় চবি এএফ রহমান হলের উদ্যোগে হল মিলনায়তনে উক্ত সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) মাননীয় সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি এএফ রহমান হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) জনাব এস এম মোয়াজ্জেম হোসেন।


মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা এবং পঁচাত্তরের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য এক বেদনাবিধুর দিন। এদিন হায়নার দল জাতির পিতাকে সপরিবারে হত্যা করে বাংলাদেশকে বিশ্বমানচিত্র থেকে মুছে ফেলার ঘৃণ্য অপচেষ্টায় লিপ্ত হয়েছিল। তাদের এ অপচেষ্টা সফল হয়নি। জাতির পিতার স্বপ্ন পূরণে তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নিরলস পরিশ্রমে উন্নয়ন-অগ্রগতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কোন অপশক্তি এর গতিরোধ করতে পারবে না।


তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন এক মহীরুহ বিশ্বনেতা। বাঙালির সুখ, শান্তি, সমৃদ্ধি সর্বোপরি বাঙালিকে শৃংখলমুক্ত করতে তিনি ছিলেন নিবেদিত প্রাণ এক মহান নেতা। হায়নার দল জাতির পিতাকে সপরিবারে হত্যা করে বাঙালির হৃদয় থেকে তাঁকে চিরতরে মুছে ফেলার ঘৃণ্য অপচেষ্টায় লিপ্ত হয়েছিল। তাদের সেই অপচেষ্টা সফল হয়নি। জাতির পিতার আদর্শিক চেতনা বাঙালির প্রতিটি শিরা উপশিরায় প্রবাহিত হচ্ছে।


মাননীয় ইউজিসি সদস্য তরুণ সমাজকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত থেকে জ্ঞান-গবেষণায় অধিকতর মনোযোগী হয়ে আলোকিত মানুষ হয়ে গড়ে ওঠার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় কাঙ্খিত ভূমিকা রাখার আহ্বান জানান।


আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হলের আবাসিক শিক্ষার্থী মাজহারুল ইসলাম, একরামুল হক রিয়াদ, মো. মেহেদী হাসান মিথুন, নয়ন চন্দ্র মোদক ও আল আমীন শান্ত।


অনুষ্ঠান সঞ্চালনা করেন হলের আবাসিক শিক্ষক জনাব আফজালুর রহমান। অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হলের পেশ ইমাম জনাব মাকসুদুর রহমান।


অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, হলের আবাসিক শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, চবি ৩য় শ্রেণির কর্মচারী সমিতি ও ৪র্থ শ্রেণির কর্মচারী ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ, হলের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/মহসিন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com