শিক্ষা
বশেমুরবিপ্রবি সিআরসির কমিটি গঠিত; সভাপতি মিলন সম্পাদক বিল্লাল
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩৫
বশেমুরবিপ্রবি সিআরসির কমিটি গঠিত; সভাপতি মিলন সম্পাদক বিল্লাল
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী এক বছরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাম ফর রোড চাইল্ড (সিআরসি)-এর (২০২৩-২৩) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।


সোমবার (২৭ ফেব্রুয়ারি) কাম ফর রোড চাইল্ডের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক হাসান আল সাহাব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এক কমিটি ঘোষণা করা হয়।


নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে ফুড অ্যান্ড এগ্রোপ্রোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান মিলন এবং সাধারণ সম্পাদক হিসেবে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী বিল্লালকে নির্বাচিত করা হয়েছে।


কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান, এছাড়াও উপদেষ্টা হিসেবে রয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মজনুর রশিদ, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জনাব হাসেম রেজা, ফুড অ্যান্ড এগ্রোপ্রোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক প্রগতী বকসী।


এ কমিটিতে বিশ্ববিদ্যালয় সমন্বয়ক হিসেবে রয়েছেন ফুড অ্যান্ড এগ্রোপ্রোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী তানিম কাজী শুভ, সহ-সভাপতি হিসেবে রয়েছেন মোস্তাফিজুর রহমান অনিক, সাগর রায়, নুসরাত জাহান। যুগ্ম-সাধারণ সম্পাদক পুলোকেশ মন্ডল, মোঃ শাকিল আহম্মেদ, শরিফুল ইসলাম সোহাগ। সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, হৃদয় সরকার, কিশোর বিশ্বাস। স্কুল বিষয়ক সম্পাদক মাহমুদা খাতুন জান্নাত। অর্থ সম্পাদক ফরহাদ হোসেন,সহ-অর্থ সম্পাদক সঞ্জয় দাশ। প্রচার সম্পাদক মাহমুদুল হাসান সৌরভ , সহ-প্রচার সম্পাদক শরিফুল ইসলাম শুভ। দপ্তর সম্পাদক মোঃ হাফিজুর রহমান, নারী ও শিশু বিষয়ক সম্পাদক মৌমিতা হাসান। ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সাগর রায় , তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক রাফিয়া খানম।


নবগঠিত সভাপতি মেহেদী হাসান মিলন বলেন, ‘‘সমাজের সুবিধাবঞ্চিত অসহায় শিশুদের সার্বিক উন্নয়নই আমাদের মূল লক্ষ্য, "থেকে একসাথে যুক্ত , করব পৃথিবী পথ শিশু মুক্ত " স্লোগান কে সামনে নিয়ে কাজ করে যাচ্ছি।’’


তিনি আরও বলেন, ‘‘সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করতে আত্মতৃপ্তি পাই। আমি মনে করি রাষ্ট্রের শিক্ষিত নাগরিক হিসেবে এটা আমাদের সামাজিক দায়বদ্ধতা। সমাজের সকল শ্রেণীর মানুষকে, এসব অসহায় সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি।’’


সাধারণ সম্পাদক বিল্লাল বলেন, ‘‘কাম ফর রোড চাইল্ড সুবিধাবঞ্চিত শিশুদের অভিভাবকের ভূমিকা পালন করে থাকে। আমি কৃতজ্ঞ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের প্রতি আমাকে (২০২৩-২৪) বছরের সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত করে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করবার সুযোগ করে দেওয়ার জন্য। আমরা চাইনা আর কোন শিশু খাবারের জন্য শহরের অলিতে গলিতে ভিক্ষাবৃত্তির চর্চা করুক।আমরা চাই এই সুন্দর ফুলগুলো অন্যান্য সাধারণ বাচ্চার মতো করে বাঁচুক,স্কুলে যাক।’’


প্রসঙ্গত, ‘থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবী পথশিশু মুক্ত’ স্লোগান সামনে রেখে প্রতিষ্ঠার পর থেকেই সারাদেশের পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে কাজ করে যাচ্ছে কাম ফর রোড চাইল্ড (সিআরসি)।


বিবার্তা/অহনা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com