বিমানে ঘাসফড়িংয়ের নাস্তা বিক্রি, বরখাস্ত কর্মীরা
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১১:৩৩
বিমানে ঘাসফড়িংয়ের নাস্তা বিক্রি, বরখাস্ত কর্মীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

উগান্ডার জাতীয় বিমান সংস্থার একটি ফ্লাইটে ঘাসফড়িংয়ের নাস্তা বিক্রি করার দায়ে কয়েকজন কর্মীকে বরখাস্ত করা হয়েছে। একই সাথে তাদের ফ্লাইটের সময় হালকা খাবার হিসেবে লোকদের ঘাসফড়িং বিক্রি করা নিষিদ্ধ করেছে। প্রসঙ্গত, উগান্ডায় হালকা নাস্তা হিসেবে ‘ঘাসফড়িং’ ব্যাপক জনপ্রিয় একটি খাবার।


এব্যাপারে উগান্ডা এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, এনসেনেনে নামে এই জনপ্রিয় খাদ্য বিক্রি ‘এই বিমান সংস্থার চেতনার সাথে সঙ্গতিপূর্ণ নয়।’ বিমান সংস্থাটি বলছে, বিমানের মধ্যে এই ধরনের ফড়িং-এর স্ন্যাক্স বিক্রির সময় কিছু যাত্রী ‘উত্তেজিত ও উচ্ছৃঙ্খল’ হয়ে ওঠেন, কারণ এখন এই ঘাসফড়িং-এর ঋতু নয়।


এক ভিডিও ফুটেজে দেখা গেছে, ফ্লাইটের সময় একজন লোক যাত্রীদের মধ্যে ঘাসফড়িং বিক্রি করছেন। উগান্ডা এয়ারলাইন্স বলেছে, এই সময়ে ঘাসফড়িং বেশ দুষ্প্রাপ্য, ফলে অসময়ে জনপ্রিয় ও মুখরোচক এই ঘাসফড়িংএর নাস্তা দেখে যাত্রীরা উত্তেজিত হয়ে উঠেছিলেন। কিন্তু বিমান সংস্থাটি বিমানের খাবারের মেনুতে এখন ঘাসফড়িং যোগ করার চিন্তা করছে, কারণ তারা মনে করছে এতে পর্যটন বাড়বে।


‘পর্যটন বাণিজ্যে এটা একটা বাড়তি আকর্ষণ হিসাবে যুক্ত হবে এবং স্থানীয়ভাবে বহু মানুষ যাদের জীবন-জীবিকার সাথে জড়িয়ে আছে ঘাসফড়িং-এর চাষ, সরবরাহ ও বিপণন- তারা এতে লাভবান হবে।’ এদিকে দুবাই গামী ওই ফ্লাইটে ঘাসফড়িং-এর খাবার বিক্রি করায় দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিমানে বিশৃঙ্খলামূলক আচরণের অভিযোগ আনা হবে বলে জানিয়েছেন দেশটির পুলিশ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com