পুরুষ হয়েও হাই-হিল, স্কার্ট পরেন মার্ক ব্রায়ান
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২১, ১২:৩৬
পুরুষ হয়েও হাই-হিল, স্কার্ট পরেন মার্ক ব্রায়ান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুরুষদের প্রচলিত পোশাক পড়লে যেমন নারীদের কটূ কথা শুনতে হয় ঠিক তেমনি কোনো পুরুষ নারীদের প্রচলিত পোশাক পরা পছন্দ করলে সেও বাদ পড়েন না। কিন্তু অনেকের পোশাক নিয়ে ভিন্ন ভিন্ন গতানুগতিক চিন্তার বাইরে গিয়েও বৈচিত্র্যময় সৌন্দর্য তুলে ধরেন। সবার তীর্যক মন্তব্য অগ্রাহ্য করে নিজের পছন্দটাকেই প্রাধান্য দিয়েছেন এমন এক ব্যক্তি মার্ক ব্রায়ান।


পেশায় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মার্ক যুক্তরাষ্ট্রের টেস্কাসে জন্মগ্রহণ করেন। তার সবচেয়ে বেশি পছন্দের তালিকায় রয়েছে হাই-হিল জুতো, টাইট স্কার্ট ও টাই। তিনি বলেন, হাই হিল জুতো তার খুব ভালো লাগে এবং এটি পায়ের সৌন্দর্য বাড়িয়ে দেয়।


মার্কিন এই স্টাইলিশের কাছে পোশাকের কোনো লিঙ্গ বা ভেদাভেদ নেই। সেই উপলব্ধি ও আত্মবিশ্বাস তার ফ্যাশন মডেল হিসেবে নিজেকে প্রকাশ করাতে সহায়তা করেছে। এখন মডেলিংয়ে তিনি পুরোদস্তুর একজন ব্যস্ত মানুষ।



সম্প্রতি ডেনমার্কের এক নারীবিষয়ক পত্রিকার মডেল হিসেবে তিনি বার্লিনে গেছেন। ৬১ বছর বয়সী মার্ক বলেন, আমি তিনটি ভোগ ম্যাগাজিন ও ইন্টারভিউ ম্যাগাজিনে স্থান পাবো, আগে এ কথা বললে আমি বলতাম আপনি পাগল। যার কোনো সম্ভাবনাই ছিল না।


২০২০ সালে ইন্টারনেটে নিজের ছবি পোস্ট করা শুরু করেন মার্ক। শুরুতে সফল না হলেও ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা এখন পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। তিনি বলেন, আমার জনপ্রিয়তা ও এত তরুণ ফলোয়ার সত্যি আত্মতৃপ্তি এন দেয়। মানুষের ভয় কাটানো ও পছন্দের পোশাক সম্পর্কে লজ্জা দূর করতে সাহায্য করাই ইনফ্লুয়েন্সরের কাজ হওয়া উচিত বলেও মনে করেন তিনি।


মার্ক জার্মানির দক্ষিণে ছোট একটি শহরে স্ত্রী ও তিন সন্তান নিয়ে থাকছেন। কলেজে পড়ার সময়েই তিনি হাইহিল জুতো পছন্দ করতেন। তবে পাঁচ বছর আগে তিনি দৈনন্দিন জীবনেও নারীর পোশাক পরার সিদ্ধান্ত নেন। মার্ক ব্রায়ান বলেন, আমি ফেমিনিন বা মেয়েলি হবার বা নারী হিসেবে বিবেচিত হবার চেষ্টা করছি না। পুরুষ হিসেবেই আমি শুধু পছন্দের পোশাক পরতে চেয়েছিলাম। আমি সেটাকে নিজের হাইব্রিড স্টাইল বলি। আমি দুটো স্টাইলের মধ্যে মেলবন্ধন ঘটাই। সূত্র: ডয়েচে ভেলে


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com