শিরোনাম
স্নাতক পাসের সাগরিকা এখন বাসের কন্ডাক্টর (ভিডিও)
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২১, ০৮:৪০
স্নাতক পাসের সাগরিকা এখন বাসের কন্ডাক্টর (ভিডিও)
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রসায়নে স্নাতক পাস করে বহুদিন ধরে একটা ভালো চাকরির আশায় ছিলেন ভারতের চন্দ্রকোনার বাসিন্দা সাগরিকা পল্লবী। কিন্তু সে আশায় গুড়ে বালি চাকরি না পেয়ে পরে নিজেই স্বনির্ভর হওয়ার পথ বেঁছে নিয়েছেন। কয়েক মাস আগে স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে একটি বাস কেনেন সাগরিকা। শুরু করেন পরিবহন ব্যবসা।


এখন ওই বাসটি চন্দ্রকোনা থেকে কলকাতা স্টেশন পর্যন্ত চলাচল করছে। তাতেই কন্ডাক্টরি করেন সাগরিকা। এই কাজে তিনি পাশে পেয়েছেন তার স্বামীকেও। নারী হয়ে বাসের কন্ডাক্টর, পরিবারের কীভাবে মেনে নিল-এ প্রশ্নে সাগরিকা বলেন, ‘শুরুতে এই কাজ মেনে নিতে পারেননি পরিবারের অনেকেই। কিন্তু পরে তারা বুঝতে পেরেছেন কোনো কাজই ছোট নয়। তা ছাড়া সৎ পথে উপার্জন তো কোনো অন্যায় নয়।’


প্রতিদিন রাত ৩টার সময় ঘুম থেকে উঠে প্রস্তুত হতে হয়। কাঁধে কন্ডাক্টরি ব্যাগ নিয়ে ভোর ৫টার আগে পৌঁছে যেতে হয় চন্দ্রকোনা টাউন কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে। তারপর ভোর সোয়া ৫টা নাগাদ বাস রওনা হয় কলকাতার উদ্দেশে। তখন থেকেই শুরু হয় সাগরিকার কাজ।


বাস কেনার শুরুতে অবশ্য সাগরিকা এই কাজ করতেন না। অন্য কন্ডাক্টর দিয়ে কাজ করানোয় খরচও হতো বেশি। এখন নিজের হাতে সবটা দেখভাল করেন সাগরিকা।


ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com