শিরোনাম
৩ বিভাগে হতে পারে বজ্রসহ ভারী বর্ষণ
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২১, ১১:৫৪
৩ বিভাগে হতে পারে বজ্রসহ ভারী বর্ষণ
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের তিন বিভাগে বজ্রসহ ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। আজ রবিবার (৩ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।


আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল চট্টগ্রামবিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


আর তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুরের ডিমলায় ২২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরের তেঁতুলিয়ায় ১৭ মিলিমিটার। ঢাকায় বাতাসের গতি ও দিক: দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় (৮-১২) কি.মি.।


আরো পড়ুন: ৮ বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা


সিনপটিক অবস্থা: বিহার ও ও তৎসংলগ্ন এলকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


রবিবার (৩ অক্টোবর) সকাল ৬টা ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯১%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৪ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৫২ মিনিটে। আগামী দুইদিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি বৃদ্ধি পেতে পারে।


আবহাওয়ার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com