শিরোনাম
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪১
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা,বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


আর তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনা ও সীতাকুন্ডতে ২৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মংলায় ৫৮মিলিমিটার। ঢাকায় বাতাসের গতি ও দিক: দক্ষিণ-পূর্ব/পূর্ব দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কি.মি.।


আরো পড়ুন: সক্রিয় হচ্ছে লঘুচাপ, ভারী বর্ষণের সম্ভাবনা


সিনপটিক অবস্থা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলকায় উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে ঝাড়খন্ড এবং তৎসংলগ্ন এলকায় অবস্থান করছে। গুজরাট এলাকায় অবস্থানরত অপর সুস্পষ্ট লঘুচাপটি ঘণীভূত হয়ে নিম্নচাপ আকারে উত্তর-পূর্ব আরব সাগর এবং তৎসংলগ্ন এলকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ গুজরাট, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, উড়িষ্যা সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৬টা ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৭%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৮মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৫০ মিনিটে।


আবহাওয়ার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com