ঢাবি পদার্থ বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৫:৫৬
ঢাবি পদার্থ বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ এবং মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের সাবেক অধ্যাপক শামীমা করিম চৌধুরী ও অধ্যাপক ড. এস এম মজিবুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. দলিলুর রহমান ও প্রভাষক ফারিয়া ফেরদৌস।


প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ জ্ঞান-বিজ্ঞান চর্চায় ভারতীয় উপমহাদেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে বলেন, বিজ্ঞান চর্চায় প্রাচীনকাল থেকেই এই অঞ্চলের সুনাম রয়েছে। বিশ্ববিখ্যাত পদার্থ বিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক এস এন বোসের অসামান্য অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, বিজ্ঞানী বোস উপমহাদেশের বিজ্ঞান চর্চাকে সমৃদ্ধ করার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। দেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও সভ্যতা সম্পর্কে জ্ঞান অর্জন করে সৎ, আদর্শবান ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ দক্ষ মানব সম্পদ ও সার্থক মানুষ হিসেবে গড়ে উঠে দেশ ও সমাজের সেবায় কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


বিবার্তা/ সাইদুল/রাসেল/নয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com