পাখি উদ্ধারে গিয়ে যুবকের মৃত্যু
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২৩, ১০:৫৬
পাখি উদ্ধারে গিয়ে যুবকের মৃত্যু
বিবার্তা প্রতিদেক
প্রিন্ট অ-অ+

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ হাসনাবাদ এলাকায় পাখি উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে দগ্ধ রেস্কিউ টিমের সদস্য আতিফ (২২) নামে এক যুবক মারা গেছেন। এছাড়া টিম প্রধানসহ আরও ৩জন সদস্য দগ্ধ হয়েছে।


বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় এই ঘটনাটি ঘটে। পরে দগ্ধ অবস্থায় উদ্ধার করে তাদেরকে রাত সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।


দগ্ধরা হলেন- টিমের প্রধান রবিন হুড (৩৫), রুপক (১৮),ও মোঃ শফিকুল ইসলাম (৪৫)।


দগ্ধদের বার্ন ইউনিটে নিয়ে আসা রেস্কিউ টিম লিডার রবিনহুড জানান, আমরা খবর পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ বি আর টি এ, এলাকায় যাই। সেখানে বিদ্যুতের তারে বসে থাকা অবস্থায় একটি পোষা টিয়া পাখি বাশের ফাদ দিয়ে ধরতে যাই আমি ও রেস্কিউর অন্যান্য সদস্যরা পাখিটি বিদ্যুতের তারে বসা অবস্থায় ধরতে গেলে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে আমারা চার জন দগ্ধ হই। পরে ঐ এলাকার কিশোররা আমদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্নে নিয়ে আসা হয়। জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দিয়ে একজনকে ছেড়ে দেওয়া হয়। এবং তিনজনকে অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।


শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানান, কেরানি গঞ্জের হাসনাবাদ থেকে দগ্ধঅবস্থায় চারজন এসেছে বার্নে, তাদের মধ্যে আতিফের শরীরে ৯৮ শতাংশ দগ্ধ হয়েছে, আর দুজনের ৫ শতাংশ দগ্ধ হয়েছে, একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয় বলেও জানান তিনি, রাত ১০টায় আতিফের অবস্থার অবনতি হলে তার হার্টবিট বেড়ে যাওয়ায় শ্বাসকষ্ট হওয়ায় তাকে জরুরি ভিত্তিতে রেফার করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমারজেন্সিতে (ওসেক)।


ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ বাচ্চু মিয়া বলেন, কেরানীগঞ্জের হাসনাবাদ থেকে চারজন দগ্ধ শেখ হাসিনা বার্নে এসেছিল তাদের মধ্যে ১জনের অবস্থার অবনতি হলে রাতে ঢাকা মেডিকেল ওয়ানস্টাপ ইমারজেন্সিতে পাঠানো হলে রাত সোয় ১২ টার দিকে আতিফ নামে এক যুবকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


বিবার্তা/বুলবুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com