স্কুলছাত্র মাহিন নিহত: ডিএসসিসির গাড়িচালকসহ ৩ জন চাকরিচ্যুত
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ২০:৪৯
স্কুলছাত্র মাহিন নিহত: ডিএসসিসির গাড়িচালকসহ ৩ জন চাকরিচ্যুত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মুগদায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় স্কুল শিক্ষার্থী মাহিন আহমেদ (১৩) নিহতের ঘটনায় ঘাতক গাড়িচালক মো. কামাল ও দুই পরিচ্ছন্নতাকর্মীকে চাকরিচ্যুত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।


২৯ এপ্রিল, সোমবার করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত দুটি পৃথক দফতরের আদেশে তাদেরকে চাকরিচ্যুত করা হয়।


চাকরিচ্যুত অপর দুজন হলেন- পরিচ্ছন্নকর্মী মো. আক্তার হোসেন ও মো. আব্দুল কাদের জিলানী বাবু।


গত ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) রাত সাড়ে ৯টার দিকে উত্তর মুগদার মদিনাবাগ সড়কে মুগদা এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় স্কুলছাত্র মাহিন আহমেদ গুরুত আহত হয়। রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মাহিন মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিল।


পরে ডিএসসিসির মেয়র জানান, ওই সময় গাড়িটি চালাচ্ছিলেন ভাড়ায় খাটা এক চালক। প্রকৃত চালক বিনা অনুমতিতে তাকে বদলি কাজ দিয়েছিলেন।


মাহিন নিহতের ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


এ দুর্ঘটনায় সুষ্ঠু বিচার নিশ্চিত করা হবে জানিয়ে তিনি বলেছেন, ইতোমধ্যে মামলা নেওয়া হয়েছে। আমরা কঠোর শাস্তি চাইছি। এ দুর্ঘটনায় যেন সম্পূর্ণ সুষ্ঠু বিচার হয় সেটা আমরা নিশ্চিত করতে চাই।


এ ব্যাপারে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, সেদিন ওই ময়লার গাড়ি যিনি চালাচ্ছিলেন তার নাম রুবেল। ঘটনার পরেই ওই চালককে গ্রেফতার করে মুগদা থানা পুলিশ। প্রকৃতপক্ষে গাড়িটি বরাদ্দ দেয়া হয়েছিলে কামালকে। তার নামের বরাদ্দ দেয়া গাড়িটি অন্যকে দিয়ে চালানোর অপরাধে কামালকে চাকরিচ্যুত করা হয়েছে।


অফিস আদেশে বলা হয়েছে, সেদিন ওই গাড়িতে সহায়ককর্মী হিসেবে ছিলেন অঞ্চল-৫ এর পরিচ্ছন্নতাকর্মী আক্তার হোসেন। তিনি অনুপস্থিত থাকায় সেই গাড়িতে দায়িত্ব পালন করেন আব্দুল কাদের জিলানী। জিলানী তার খালাতো ভাই রুবেলকে দিয়ে গাড়িটি চালাচ্ছিলেন। তাই পরিচ্ছন্নতাকর্মী হিসেবে আক্তার উপস্থিত না থাকা এবং সিটি করপোরেশনের কর্মী না হওয়া সত্ত্বেও রুবেলকে দিয়ে গাড়ি চালানোয় দায়িত্বে চরম অবহেলা হয়েছে। তাই এই দুই পরিচ্ছন্নতাকর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com