মোহাম্মদপুরে অগ্নিকাণ্ড
কৃষি মার্কেটে অস্থায়ী নির্মাণকাজ শুরু ৩০ অক্টোবর
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৭:৪২
কৃষি মার্কেটে অস্থায়ী নির্মাণকাজ শুরু ৩০ অক্টোবর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগুনে পুড়ে যাওয়া মোহাম্মদপুর কৃষি মার্কেটে নতুন করে অস্থায়ী ভিত্তিতে নির্মাণকাজ শুরু হবে আগামী ৩০ অক্টোবর থেকে। সেদিন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।


২৩ অক্টোবর, সোমবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেট পরিদর্শন শেষে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসে মেয়র এ ঘোষণা দেন।


আতিকুল ইসলাম বলেন, আপনারা ব্যবসায়ীরা যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হোন সেজন্য আমরা সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ৩০ অক্টোবর থেকে আগুনে ক্ষতিগ্রস্ত এই কৃষি মার্কেট নতুন করে অস্থায়ী ভিত্তিতে নির্মাণকাজ শুরু হবে। এরপর যার যেখানে দোকান ছিল, যতটুকু জায়গা ছিল সে অনুযায়ীই আপনারা দোকান বরাদ্দ পাবেন। আপাতত আপনাদের ব্যবসা যেন বন্ধ না থাকে, আপনারা যেন ক্ষতিগ্রস্ত না হোন, সেজন্যই আমাদের এই সিদ্ধান্ত। তবে আমরা পরে এখানে পরিকল্পিত বহুতল ভবন মার্কেট নির্মাণ করব। তখন মার্কেটে নির্মাণের জন্য জায়গা ছেড়ে দিতে হবে। নতুন বহুতল মার্কেট নির্মাণ হওয়ার পর আপনারাও অবশ্যই এখানে দোকান বরাদ্দ পাবেন। এটি নিয়ে কোনো দুশ্চিন্তা নেই।


ডিএনসিসি মেয়র বলেন, ৩০ অক্টোবর আমরা মার্কেটটি অস্থায়ী ভিত্তিতে নির্মাণকাজ শুরু করব। এরপর সুবিধামতো সময়ে আমরা পরিকল্পিত বহুতল ভবন মার্কেট নির্মাণ করব, যেখানে সব ধরনের সুযোগ সুবিধা থাকবে। কিন্তু আপনারা এই অস্থায়ী মার্কেটে যার যার দোকান ছিল তারা বরাদ্দ পাবেন, আমাদের কাছে স্ট্যাম্পে লিখিত দিতে হবে আমরা যখন মূল মার্কেট নির্মাণ কাজ শুরু করব, তখন আপনারা নির্মাণের সময়ে মার্কেট ছেড়ে দেবেন।


অস্থায়ী মার্কেট নির্মাণের জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে কিছু টাকা বরাদ্দ পাওয়া গেছে, বাকি টাকা যা লাগে তা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে সমস্ত টাকা বরাদ্দ দেওয়া হবে বলেও জানান আতিকুল ইসলাম।


ডিএনসিসির স্থানীয় ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সলিমুল্লাহ সলুর সভাপতিত্বে ক্ষতিগ্রস্ত মার্কেট কমিটির সদস্য, ব্যবসায়ীরা ছাড়াও আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, স্থানীয় ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।


উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ভয়াবহ আগুনে পুড়েছিল মোহাম্মদপুরের কৃষি মার্কেট। ৫ ঘণ্টারও বেশি সময় ধরে পোড়া এই মার্কেটে কয়েকশত দোকান ভস্মীভূত হয়ে যায়। ভোরে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে একে একে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। তবে পানির স্বল্পতা ও উৎসুক জনতার ভিড়ের কারণে আগুন নেভাতে তাদের বেশ বেগ পেতে হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com