মুম্বাইয়ে ধসে পড়া বিলবোর্ডের মালিক গ্রেফতার
প্রকাশ : ১৭ মে ২০২৪, ২১:৩৫
মুম্বাইয়ে ধসে পড়া বিলবোর্ডের মালিক গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুম্বাইতে বিলবোর্ডের দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়ার ঘটনায় অভিযুক্ত বিলবোর্ডের মালিক ভবেশ ভিন্ডেকে গ্রেফতার করেছে পুলিশ। বিশাল বিলবোর্ডটি একটি পেট্রোল স্টেশনে ধসে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে।


বৃহস্পতিবার (১৬ মে) দিবাগত রাতে রাজস্থানের উদয়পুরের একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন বলে অভিযোগ।


পুলিশের যুগ্ম কমিশনার লক্ষ্মী গৌতম ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, বৃহস্পতিবার গভীর রাতে প্রায় ৮শ’ কিলোমিটার উত্তরে পর্যটন শহর উদয়পুর থেকে তাকে গ্রেফতার করা হয়।


তিনি বলেন, আমাদের দলগুলো তাকে খুঁজে বের করার চেষ্টা করছিল এবং অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় তার খোঁজ পায়।


বিলবোর্ড ভেঙে পড়ার পর ভবেশের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। এফআইআরেও অন্যতম মূল অভিযুক্ত হিসেবে তার নাম ছিল। ভবেশের বিরুদ্ধে এ ছাড়াও অন্যান্য ঘটনায় অন্তত ২০টি মামলা রয়েছে। তার মধ্যে একটি ধর্ষণের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। বিরোধী দলগুলোর অভিযোগ, নিয়ম না মেনে ভবেশের সংস্থাকে বিলবোর্ড বসানোর টেন্ডার পাইয়ে দেয়া হয়েছিল।


সোমবারের দুর্ঘটনার ধ্বংসাবশেষের নিচ থেকে আরও ৭৫ জনকে উদ্ধার করা হয়েছে। উপকূলীয় এই মেগাসিটিতে প্রবল বৃষ্টি এবং ধুলো ঝড়ের সময় বিশাল বিলবোর্ডটি ধসে পড়ে। ঝড় গাছ উপড়ে ফেলে। শহরের আশেপাশের বিভিন্ন এলাকায় সংক্ষিপ্ত বিদ্যুৎ বিভ্রাট হয় এবং শহরের ট্রেন নেটওয়ার্ক ব্যাহত হয়। মুম্বাইয়ের আন্তর্জাতিক বিমানবন্দরও সাময়িকভাবে ফ্লাইট বাতিলের পাশাপাশি কমপক্ষে ১৫টি প্লেন ঘুরিয়ে দেয়া হয়।


গত সোমবার ঘাটকোপরে যে বিলবোর্ডটি ঝড়ের কারণে ভেঙে পড়েছিল, তার দৈর্ঘ্য ও প্রস্থ ছিল ১২০ ফুট করে। অথচ মুম্বাই শহর এলাকায় ৪০ ফুটের বেশি লম্বা বা চওড়া কোনো বিলবোর্ডে ছাড়পত্র দেয়ার কথা নয়। দুর্ঘটনার পর মহারাষ্ট্রের একনাথ শিন্ডে সরকার মৃতদের পরিবারের জন্য পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। সেই সঙ্গে আহতদের চিকিৎসার খরচও বহন করবে সরকার।


ঘাটকোপরের দুর্ঘটনার পর সেখানের মিউনিসিপাল করপোরেশনের (বিএমসি) পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, এই মুহূর্তে মুম্বাই শহরে নতুন করে কোনো বিলবোর্ড লাগানোর অনুমতি দেয়া হবে না। সরকারি বেসরকারি উভয় ক্ষেত্রেই এই নির্দেশ প্রযোজ্য হবে।


মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মুম্বাইয়ের সমস্ত বিলবোর্ডের অডিট করার নির্দেশ দিয়েছেন যাতে অন্যত্র দুর্ঘটনার পুনরাবৃত্তি না হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com