‘সবার সচেতনতা ছাড়া দুর্গন্ধ মুক্ত পরিচ্ছন্ন পরিবেশ রাখা সম্ভব না’
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৯:২৭
‘সবার সচেতনতা ছাড়া দুর্গন্ধ মুক্ত পরিচ্ছন্ন পরিবেশ রাখা সম্ভব না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমরা নিজ নিজ জায়গা থেকে যদি সচেতন হই তাহলে হাতিরঝিলের পানির স্বচ্ছতা, পরিচ্ছন্নতা এবং দুর্গন্ধহীন পরিবেশ রাখা সম্ভব হবে বলে মন্তব্য করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা বলেছেন, সবার সচেতনতা ছাড়া এককভাবে দুর্গন্ধ মুক্ত পরিচ্ছন্ন পরিবেশ রাখা সম্ভব না।


৯ মার্চ, বৃহস্পতিবার গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কে দুই দিনব্যাপী স্যানিটেশন ট্রেড ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আনিছুর রহমান মিঞা বলেন, আমরা লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। কিন্তু মূল সমস্যা হচ্ছে হাতিরঝিলের পানি বাহিরের দিক থেকে ঢুকে। যদিও দাশেরকান্দি প্ল্যান্টের মাধ্যমে ঢাকা ওয়াসা কাজ করে যাচ্ছে। ফলে হাতিরঝিলে আগে যে নোংরা, দুর্গন্ধ, ময়লা এসব ছিল এগুলো এখন কমে আসছে। এগুলো আর বাড়তে দেওয়া হবে না। আমরা এটাকে আর বাড়তে দিব না। দর্শনার্থীসহ মানুষ যারা হাতিরঝিল ব্যবহার করেন তাদের যেন আর দুর্গন্ধে কষ্ট পেতে না হয় সেজন্য আমরা ব্যবস্থা নিব।


তিনি আরও বলেন, আমরা নিজ নিজ জায়গা থেকে যদি সচেতন হই তাহলে এটার স্বচ্ছতা, পরিচ্ছন্নতা এবং দুর্গন্ধহীন পরিবেশ রাখা সম্ভব হবে। সবার সচেতনতা ছাড়া এককভাবে দুর্গন্ধ মুক্ত পরিচ্ছন্ন পরিবেশ রাখা সম্ভব না। বিভিন্ন এলাকার সোসাইটিগুলো আমাদের সাথে সম্পৃক্ত হয়েছেন। আশা করছি সবাই মিলে সচেতন থেকে এটার পরিচ্ছন্ন পরিবেশ রাখতে পারবো। রাজউক চেয়ারম্যান বলেন, ২০৪১ সালে একটি উন্নত বাংলাদেশ আমরা দেখবো। সেই সময়ে উন্নত বাংলাদেশের উন্নত একটি রাজধানী আমাদের লাগবেই। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে রাষ্ট্রপ্রধান, প্রতিনিধি, অতিথি, বিদেশিরা আমাদের দেশে যখন আসবে তখন তারা প্রথমেই এই রাজধানী ঢাকাকে দেখবে। ঢাকা শহর দেখেই তারা বুঝবে এই রাষ্ট্র কতটা সুন্দর। সেই লক্ষ্যে আমাদের সবাইকে কাজ করে যেতে হবে।


ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে এবং দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, স্থপতি ইকবাল হাবিব প্রমুখ।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com