লৌহজং টার্নিংয়ে ফেরি-লঞ্চ সংঘর্ষ, হতাহতের খবর নেই
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ২২:৩৪
লৌহজং টার্নিংয়ে ফেরি-লঞ্চ সংঘর্ষ, হতাহতের খবর নেই
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুর শিবচরে রবিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে লৌহজং টার্নিংয়ে যাত্রী বোঝাই এমভি সুরভী ও এমভি আশিক নামের দুটি লঞ্চের সঙ্গে ফেরির সংর্ঘষ। বড় ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল প্রায় তিন শতাধিক যাত্রী।


প্রত্যক্ষদর্শী যাত্রী ও স্থানীয় সূত্রে জানা যায়, লৌহজং টার্নিংয়ে ডাম্ব ফেরি রায়পুরার সাথে এমভি আশিক লঞ্চের ধাক্কা লাগে। ফেরির সাথে লঞ্চের ধাক্কা লাগলে দুজন যাত্রী নদীতে পড়ে যায়। তবে যাত্রী ও লঞ্চ কর্তৃপক্ষের দাবি পড়ে যাওয়া দুই যাত্রীকেই সঙ্গে সঙ্গে উদ্ধার করা হয়। লঞ্চ দুটি কাঠালবাড়ি ঘাট থেকে যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাটের দিকে যাচ্ছিল।


ডাম্ব ফেরির চালক মো: হারুন অর রশিদ জানান, শিমুলিয়া থেকে ছেড়ে টার্নিং পয়েন্টে আসার কিছুক্ষণ পরই রং সাইড থেকে আসা একটি লঞ্চ আমার ফেরির পিছনের অংশে ধাক্কা খায় এতে লঞ্চটির সামান্য ক্ষতি হয়। এর কিছুক্ষণ পর আবার একটু সামনে আসলে এমভি সুরভী নামের আরেকটি লঞ্চ আমার ফেরির ডান দিক থেকে বাম দিকে ক্রোসিং করতে গেলে ফেরির সাথে লঞ্চের ধাক্কা লাগে। কিন্তু লঞ্চ দুটোই অক্ষতভাবে যাত্রী নিয়ে আবার শিমুলিয়া প্রান্তে পৌঁছে যায় বলে দাবি করেন ফেরির মাস্টার।


কাঠালবাড়ি ঘাট লঞ্চ মালিক সমিতির সিনিয়র সহসভাপতি তোতা মিয়া হাওলাদার জানান, কাঠালবাড়ি ঘাট থেকে দুটি লঞ্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল। লৌহজং টার্নিং পয়েন্টের কাছে এসে বিপরীত থেকে আসা ডাম্প ফেরির সাথে ধাক্কা লাগলে একটি লঞ্চের আংশিক ক্ষতি হয়। কিন্তু এমভি আশিক লঞ্চটি ফেরির ধাক্কায় চরের উপর উঠে যায়। পরে অপর একটি লঞ্চ এসে লঞ্চটি উদ্ধার করে। যাত্রীদের শিমুলিয়া ঘাটে পৌছে দেয়। অদক্ষ্য ফেরির মাস্টার ফেরিটি চালানোর কারণেই মাত্র ২০মিনিটের ব্যবধানে একই চ্যানেলে পরপর দুটি লঞ্চের সাথে ধাক্কা লাগে। বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় দুটি লঞ্চের প্রায় তিন শতাধিক যাত্রী।


বিবার্তা/রবিউল হাসান/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com