শিরোনাম
কুষ্টিয়ায় ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু, আটক-২
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৩:১৪
কুষ্টিয়ায় ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু, আটক-২
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার ভেড়ামারায় শিল্পী ক্লিনিকে ভুল অপারেশনে অতিরিক্ত রক্তক্ষরণে রিতু খাতুন (২২) নামে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে।


এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে নিহতের আত্মীয় স্বজনরা ক্লিনিক মালিক আশরাফুল ও শিল্পী খাতুনকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে। নিহত রিতু খাতুন মিরপুর উপজেলার বহলবাড়িয়া গ্রামের আনিসুর রহমানের স্ত্রী।


রিতুর চাচাতো ভাই রাব্বি ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত ১২টার দিকে রিতু খাতুনের প্রসব বেদনা শুরু হলে পরিবারের লোকজন তাকে ভেড়ামারার শিল্পী ক্লিনিকে ভর্তি করে। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে দ্রুত সিজার করতে হবে বলে জানায় ক্লিনিক মালিক আশরাফ এবং শিল্পী। ওই ক্লিনিকের চিকিৎসক ডাঃ টি, এ কামালের তত্ত্বাবধানে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে রিতু পুত্র সন্তান প্রসব করে। কিন্তু অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে তা নিয়ন্ত্রণ করতে না পারায় রক্ত শূন্য হয়ে রিতু মারা যান। এ সময় মৃত্যুর ঘটনা ধামাচাপা দিতে ক্লিনিক মালিক ও চিকিৎসক কুষ্টিয়ায় রেফার্ডের নাটক সাজিয়ে একটি প্রাইভেটকার ভাড়া করে রিতুর মরদেহ বাড়িতে পাঠিয়ে দেয়।


শনিবার ভোরে আত্মীয় স্বজনরা রিতুর মৃতদেহ নিয়ে শিল্পী ক্লিনিকের সামনে অবস্থান নেয়। এ সময় ক্ষিপ্ত স্বজনরা ক্লিনিক মালিক আশরাফুল ও শিল্পী খাতুনকে গণধোলাই দেয়। এ খবর পেয়ে ভেড়ামারা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ক্লিনিক মালিক আশরাফুল ও শিল্পী খাতুনকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনার পর থেকে ক্লিনিকের নামধারী চিকিৎসক টি, এ কামাল পলাতক রয়েছে।


ভেড়ামারা থানার অফিসার রিফাজ উদ্দিন জানান, ক্লিনিক মালিককে থানায় আনা হয়েছে। নিহতের পরিবার থেকে অভিযোগ দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/শরীফুল/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com