ভারতীয় জেলেরা পাড়ি জমালেন নিজ দেশে উদ্দেশ্যে
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৮:৫৪
ভারতীয় জেলেরা পাড়ি জমালেন নিজ দেশে উদ্দেশ্যে
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ার পায়রা বন্দরের কোস্ট গার্ডের ঘাটিতে নিরাপদ হেফাজতে থাকা ৩২টি ট্রলারসহ ৫১৯ ভারতীয় জেলে ৯ দিন পরে পাড়ি জমিয়েছে নিজ দেশের উদ্দেশ্যে।


মঙ্গলবার ভোর রাত ৩টার দিকে ভারতীয় কোষ্টগার্ডের হাতে ওই জেলেদের হস্তান্তরের জন্য রওনা দিয়েছে পায়রা বন্দর কোষ্টগার্ডের দুটি জাহাজ।


কলাপাড়া থেকে প্রায় ৩৩৩ কিলোমিটার দূরে ভারতীয় জলসীমায় ভারতীয় কোষ্টগার্ডের হাতে তাদের হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন পায়রা বন্দর কোষ্টগার্ড।


পায়রাবন্দর কোস্ট গার্ড সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই সাগরে ঝড়ের কবলে পড়ে ৩২টি ভারতীয় ট্রলার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে সাগর মোহনার রামনাবাদ চ্যানেলে আশ্রয় নেয়। খবর পেয়ে পায়রা বন্দর কোষ্টগার্ড তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসে। আশ্রয় নেয়া জেলেদের বাড়ি ভারতের ২৪ পরগনার বিভিন্ন এলাকায়।


খবর পেয়ে ভারতীয় হাই কমিশনের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পায়রা বন্দরে এসে ভারতীয় জেলেদের খোঁজখবর নেন। ভারতীয় জেলেদের প্রতি মানবিক ব্যবহারে বাংলাদেশ সরকারের আন্তরিকতা ও আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করেন। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভারতীয় জেলেদের সব ধরণের খাদ্য সরবরাহ করা হয়।


কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবর রহমান জানান, মঙ্গলবার ভোর রাত ৩টার দিকে কলাপাড়া কোষ্টগার্ডের দুটি জাহাজ ৫১৯ ভারতীয় জেলেসহ ৩২টি মাছ ধরা ট্রলার রওনা নিয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে তাদের ভারতীয় কোষ্টগার্ডের হাতে হস্তান্তর করা হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।


বিবার্তা/উত্তম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com