বগুড়া-৬ উপ-নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ
প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৮:০৮
বগুড়া-৬ উপ-নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৪ জুন অনুষ্ঠেয় বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী ১১ জনের মধ্যে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলার রিটার্নিং কর্মকর্তা। তবে বিএনপির ৩ প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


সোমবার বিকেলে বগুড়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।


এর আগে বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ প্রার্থী এবং তার প্রতিনিধির উপস্থিতিতে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র দাখিলকারী ১১ জনের মধ্যে ৮ জনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেন।


ঘোষণা অনুযায়ী আসন্ন উপ-নির্বাচনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত এসএম টি জামান নিকেতা, বিএনপি মনোনীত গোলাম মোহাম্মদ সিরাজ, একইদলের রেজাউল করিম বাদশা, জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।


মনোনয়নপত্র বাতিল হয়েছে- বগুড়া পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. জাফর আলী ও আবুল হাসান।


জেলার রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, মেয়র পদ থেকে পদত্যাগ না করায় বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া মোট ভোটারের এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়।


এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ (সদর) আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু নির্ধারিত সময়ে তিনি শপথ গ্রহণ না করায় তার আসন শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।


তফসিল অনুযায়ী ২৩ মে শেষদিন অবধি ১১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেন। সোমবার (২৭ মে) যাছাই বাছাইকালে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয় এবং ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আগামী ৩ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ৪ জুন প্রতীক বরাদ্দ শেষে ২৪ জুন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com