নকলে বাধা দেয়ায় শিক্ষককে লাঞ্ছিত
প্রকাশ : ১৫ মে ২০১৯, ১৬:১৯
নকলে বাধা দেয়ায় শিক্ষককে লাঞ্ছিত
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নকলে বাধা দেয়ায় পাবনা শহিদ বুলবুল সরকারি কলেজের এক শিক্ষককে লাঞ্ছিত করেছে ওই কলেজের শিক্ষার্থীরা। লাঞ্ছনার ঘটনাটি সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে এবং ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।


লাঞ্ছনার শিকার মো. মাসুদুর রহমান পাবনা শহিদ বুলবুল সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক।


জানা গেছে, গত ছয় মে এইচএসসি পরীক্ষার দায়িত্ব পালন করছিলেন মাসুদুর রহমান। সে সময় দেখতে পান তার কক্ষের দু’জন পরীক্ষার্থী অসদুপায় অবলম্বনের চেষ্টা করছে। তিনি তাদের খাতা কেড়ে নেন এবং নিয়মানুযায়ী যতটুকু দায়িত্ব পালন করা দরকার তা করেন। এ ঘটনার জের ধরে গত ১২ মে এইচএসসি পরীক্ষা শেষে কেন্দ্র থেকে বের হওয়ার পথে বেলা সোয়া ১টার দিকে প্রভাষকে উপর হামলা করা হয়।


মাসুদুর রহমান বলেন, আমি এইচএসসি পরীক্ষার দায়িত্ব পালন শেষ করে কেন্দ্র থেকে মোটরসাইকেলে করে বাসায় ফিরছিলাম। তখন হঠাৎ পেছন থেকে আমাকে বলা হয় এই দাঁড়া। আমি দাঁড়ালে কয়েকজন মিলে আমাকে মারতে শুরু করে। সেসময় আমাকে বলা হয়; তুই আর কলেজে আসবি না কলেজে আসলে তোর হাত কেটে নেবো। বাংলা বিভাগে আগুন ধরিয়ে দেবো।


তিনি বলেন, এক পর্যায়ে আমার সিনিয়র শিক্ষকরা এগিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন এবং আমাকে বাড়ি চলে যেতে বলেন। এরপর থেকে আমার নিরাপত্তার কথা বিবেচনা করে আমাকে কিছুদিনের জন্য কলেজে যেতে মানা করেছেন শিক্ষকরা।


কলেজে রাখা সিসিটিভি ফুটেজে দেখা যায়, কলেজ গেট থেকে মোটরসাইকেলে করে বের হওয়ার সময় কয়েকজন যুবক এসে অতর্কিত হামলা চালায় শিক্ষক মাসুদুর রাহমানের উপর। তাকে এলোপাথাড়ি কিল ঘুষি ও থাপ্পড় মারা হয়। ফেলে দেয়া হয় মাথার পাগড়িও। একপর্যায়ে তিনি বেরিয়ে যেতে চাইলে পেছন থেকে এসে তাকে লাথি মারে এক যুবক।


উল্লেখ্য, প্রভাষক মাসুদুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক-স্নাতকোত্তর সম্পন্ন করার পর ৩৬তম বিসিএসের মাধ্যমে যোগ দেন বিসিএস শিক্ষা ক্যাডারে। নিজ সততা ও সদাচরণের গুনে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ভীষণ জনপ্রিয় তিনি।


বিবার্তা/খলিল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com