নাফ নদে বিজিপির গুলিতে আহত ২ বাংলাদেশি
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ১৫:৪৭
নাফ নদে বিজিপির গুলিতে আহত ২ বাংলাদেশি
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফের নাফ নদে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) গুলিতে বাংলাদেশি দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন।


২১ এপ্রিল, রবিবার বেলা ১১টার দিকে শাহপরীর দ্বীপে নাইক্ষ্যংদিয়া নাফ নদে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা ধাওয়া করে তাদের লক্ষ্য করে গুলি চালায়।


গুলিবিদ্ধরা হলেন- শাহপরীর দ্বীপের মাঝেরপাড়ার মোহাম্মদ ইসমাইল ও মোহাম্মদ ফারুক। এর মধ্যে ফারুকের অবস্থা আশঙ্কাজনক। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।


স্বজনদের বরাতে সাবারাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর হোসেন জানান, রবিবার সকালে মাছ ধরার জন্য ১০ জন জেলে নাফ নদীতে যান। এসময় তাদেরকে লক্ষ্য করে গুলি ছুড়ে বিজিপি। এতে দুজন গুলিবিদ্ধ হয়। জেলেরা বাংলাদেশের জলসীমায় ছিলেন বলে দাবি তাদের।


বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ গুলিবিদ্ধ জেলেদের বিষয়টি নিশ্চিত করে বলেন, ওপারে মাছ শিকারে গিয়ে জেলেরা গুলিবিদ্ধ হয়েছেন। তবে সীমান্তের পরিস্থিতি আপাতত শান্ত আছে।


টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডা. সুরাইয়া ইয়াছমিন বলেন, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আঘাত পেয়েছেন। তাকে টেকনাফে চিকিৎসা প্রদান করা হচ্ছে। অপরজন ফারুকের ৩টি গুলি লেগেছে। হাত ও পায়ে লাগা গুলিতে অবস্থা গুরুতর হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


এ ব্যাপারে টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আবদুর রাজ্জাক বলেন, সাগরে মাছ শিকার করে ফেরার পথে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে দুই জেলে আহত হওয়ার খবর পেয়েছি। ঘটনার ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেয়া হচ্ছে।


এদিকে চলমান অস্থিরতায় রবিবার সকাল থেকে কোস্ট গার্ডের টহল চলছে নাফ নদীতে। টহল পরিদর্শন করেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী। তার পরিদর্শনের মধ্যেই ঘটলো এই ঘটনা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com