নির্বাচন পরবর্তী সহিংসতা
মেহেরপুরে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২১
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ১৭:৩৭
মেহেরপুরে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২১
মেহেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মেহেরপুরের মুজিবনগর উপজেলায় আনন্দবাস গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় দুপক্ষের ২৫ কর্মী আহত হয়েছে। এদের মধ্যে নৌকার প্রার্থীর ২০ কর্মী এবং পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ৫ জন রয়েছে।


৮ জানুয়ারি, সোমবার রাত সাড়ে ৯টার দিকে গ্রামের জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়া উদ্দীন বিশ্বাসের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। এঘটনায় মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাসসহ ২৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।


আহতরা হলেন, আনন্দবাস গ্রামের কিয়ামত আলীর ছেলে সাবেক ইউপি সদস্য ফেরদোস আলী (৫০), আল মাজুল মোল্লার ছেলে আকাশ (২৫), মৃত বক্স বিশ্বাসের ছেলে টুকু বিশ্বাস (৪০), সিরাজুল ইসলামের ছেলে হাসিব (১৩), আলতাব হোসেনের ছেলে অন্তর (১৬), ফজলু মোল্লার ছেলে আব্দুল হামিদ (৩২), মৃত জিরোত আলীর ছেলে আশরাফুল ইসলাম (৪৫), মৃত ওসমানের ছেলে আয়াত আলী (৪৫), নঈমুদ্দীন মোল্লার ছেলে নাহিদুল ইসলাম (৫৯), আয়ূব হোসেনের ছেলে নাহিদুল ইসলাম (৩৫) ওয়াজ কুরুনির ছেলে পিয়াস (২৫), মৃত শওকত আলীর ছেলে আলী ইয়াছিন (৫০) সহ আরো ১৩ জন।


প্রতক্ষ্যদর্শীরা জানান,এতে উভয় পক্ষ দেশি লাঠি সোঠা নিয়ে সংঘর্ষ জড়িয়ে পড়ে। এতে নৌকার পক্ষের ২০ ও স্বতন্ত্র প্রার্থীর ৩ কর্মী-সমর্থক আহত হয়।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত সাড়ে ৯টার দিকে আনন্দবাস গ্রামে মেহেরপুর-১ আসনে নৌকার প্রার্থী ফরহাদ হোসেনের কর্মী-সমর্থকরা বিজয় মিছিল শুরু করে। মিছিলটি স্বতন্ত্র প্রার্থীর নেতা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়া উদ্দীন বিশ্বাসের বাড়ির সামনে গিয়ে জটলা পাকায় এবং বিভিন্ন ব্যঙ্গাত্মমূলক আচরণ করতে থাকে। এসময় প্রতিবাদ করে পৌঁছালে মিছিলের মধ্যে থেকে পরাজিত স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীকে চড় থাপ্পড় মারে নৌকার কর্মীরা। এতে ক্ষিপ্ত হন স্বতন্ত্র প্রার্থীর লোকজন। এ নিয়ে দুই পক্ষের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে আশপাশের বাড়ির ছাদ থেকে নৌকার কর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এ অবস্থায় দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়।


এতে নৌকার ২০ কর্মী ও স্বতন্ত্র প্রার্থীর ৫ সমর্থক আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এর মধ্যে সাবেক ইউপি সদস্য ফেরদৌস আলীসহ তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন।


মুজিবনগর থানার ওসি উজ্জ্বল কুমার দত্ত বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যায় মুজিবনগর থানা পুলিশের একটি দল। উভয়পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ মামলা করলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com