নির্বাচন পরবর্তী সহিংসতা
দৌলতপুরে বাড়িঘর ভাংচুর-অগ্নিসংযোগ, আহত ৩
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ২১:১১
দৌলতপুরে বাড়িঘর ভাংচুর-অগ্নিসংযোগ, আহত ৩
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলায় জাতীয় নির্বাচন পরবর্তী সহিংসতায় একাধিক এলাকায় বাড়িঘর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। অগ্নিসংযোগে তুফান আলী ফকিরের তিন ভাইয়ের বাড়িঘর পুড়ে যায়।


৮ জানুয়ারী, সোমবার সকাল ৯টার সময় উপজেলার পিয়ারপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের ট্রাক ও ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৩ জন আহত হয়েছে।


আহতরা হলেন তুফান আলী ফকির, হায়দার আলী ও আসাদুল ইসলাম। তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা চলছে।


এ বিষয়ে আব্দুল হামিদ ফকির বলেন, আমাদের আগে থেকেই জমি জায়গা নিয়ে চাচাতো ও মামাতো ভাই কাবিল ফকিরের ছেলে আনোয়ার ফকিরদের সাথে ঝামেলা চলছে। আমরা ঈগল প্রতীকের সমর্থনে ভোট করেছি এবং আনোয়ার ফকিরেরা ট্রাক মার্কা প্রতীকের সমর্থনে ভোট করেছে। গতকাল ভোটে জিতার পরেই তারা আজ সকালে হামলা চালায় এবং অগ্নিসংযোগ করে।


এদিকে আনোয়র ফকির দাবি করেন, আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম তারা আমার উপর হামলা করে। তাদের ছোড়া ককটেল বিস্ফোরণে আগুন লেগে সব পুড়ে গেছে। এসময় দুই গ্রুপ নিজেদের বিএনপি সমর্থক বলে দাবি করেন।


উপজেলা চরসাদিপিুর গ্রামে ট্রাক মার্কা প্রতীকের সমর্থক বীর মুক্তিযোদ্ধা জাদু আলী সরকারের ছেলে রফিকুল ইসলামের ট্রাক ভাংচুর ও বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান মক্কেলের ছেলে কামরুল ইসলামের বাড়িঘর ভাংচুরের অভিযোগ উঠেছে নৌকা প্রতীকের সমর্থক মেম্বার মনিরুল ইসলাম সহ তার লোকজনের বিরুদ্ধে।


এ বিষয়ে মেম্বার মনিরুল ইসলাম বলেন, তারা আমাদের ট্রাক ও দোকানপাট ভাংচুর করেছে। তাদের নিজের দোষ ঢাকতে তারা তাদের গাড়ি নিজে ভাংচুর করে আমাদের নাম দিচ্ছে। এই ঘটনার আমরা সুষ্ঠু তদন্ত চাই।


উভয় ঘটনায় ভেড়ামারা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করেন, ভেড়ামার ফায়ার স্টেশন অফিসার শরিফুল ইসলাম বলেন, সকাল ৯টা ১০ মিনিটে আমরা খবর পাই। ১৭ মিনিট পরে আমরা ঘটনাস্থলে পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে আনি। আমরা প্রাথমিকভাবে শুনে বুঝতে পারছি এটা নাশকতামূলক কর্মকান্ড। বাকিটা তদন্ত করে বোঝা যাবে।


এসব ঘটনাস্থল পরিদর্শন করেছেন, কুষ্টিয়া জেলা প্রশাসক এহতেশাম রেজা ও পুলিশ সুপার আবদুর রকিব। এসময় তারা এই ঘটনার সাথে সম্পৃক্ত সকল ব্যক্তিকে আইনের আওতায় আনার আশ্বাস প্রদান করেন।


বিবার্তা/তুহিন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com