'উন্নয়নের ধারায় নৌকার বিকল্প নেই'
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৬:২৬
'উন্নয়নের ধারায় নৌকার বিকল্প নেই'
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি আসনের নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।


তিনি বলেন, বিগত পনেরো বছরে তিন পার্বত্য জেলায় শিক্ষা-স্বাস্থ্য-যোগাযোগ-প্রযুক্তি-বিদ্যুতায়ন-কৃষি ও সুপেয় পানিসহ সেবাখাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। একটি পক্ষ সরকারের এই উন্নয়নকে বাধাগ্রস্ত করার পাঁয়তারা চালাচ্ছে। তারা সাধারণ মানুষকে জিম্মি করে সরকার প্রদত্ত মৌলিক অধিকার থেকে বঞ্চিত করছে।


২৮ ডিসেম্বর, বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার বাইল্যাছড়ি এলাকায় নির্বাচনি পথ সভায় এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসেই পাহাড়ের মানুষের মনের ব্যথা বুঝতে পেরেছিলেন। অসাম্প্রদায়িক পার্বত্য চট্টগ্রাম গড়তেই তিনি বিশ্বননন্দিত ‘পার্বত্য চট্টগ্রাম চুক্তি (শান্তিচুক্তি)’ সম্পাদন করেছিলেন। সেই পথ ধরেই পাহাড়ে আজ বিপুল উন্নয়নের গতি বয়ে চলছে।


তিনি আরো বলেন, শান্তিচুক্তির ফলে পাহাড়ের যে শান্তি, শৃঙ্খলা ও উন্নয়নের শুরু হয়েছিল, তা আজও অব্যাহত রয়েছে। শেখ হাসিনার সরকার যতদিন থাকবে ততদিন এদেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাবে। তাই চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট চাইলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।


পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা ও কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার প্রমুখ।


এতে গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, প্রবীণ সমাজসেবক চাইথোয়াই চৌধুরী এবং গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, গুইমারা উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব শীল অংশ নেন। এর আগে দলে দলে সাধারণ মানুষ নৌকার পোস্টার ও প্লে কার্ড নিয়ে নৌকার সমর্থনে পথ সভায় যোগ দেন।


বিবার্তা/মামুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com