দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
পঞ্চগড়ে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৮:১৩
পঞ্চগড়ে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপারসহ নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে। ২৬ ডিসেম্বর, মঙ্গলবার সকালে কার্ভার্ডভ্যানে নির্বাচন কর্মকর্তা সুদাংসু কুমার সাহা অতিরিক্ত পুলিশি পাহারায় ব্যালট পেপারসহ সরঞ্জাম নিয়ে পঞ্চগড়ে পৌঁছান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ও সহকারী রিটার্নিং অফিসার রিয়াজ উদ্দীনের উপস্থিতিতে এসব সরঞ্জাম জেলা প্রশাসকের ট্রেজারির ভাণ্ডার কক্ষে রাখা হয়।


অতিরিক্ত জেলা প্রশাসক রিয়াজ উদ্দীন জানান, জেলার দুইটি সংসদীয় আসনে মোট ২৮৭ টি ভোট কেন্দ্র এবং ৮ লাখ ২৬ হাজার ৮৬৪ জন ভোটার রয়েছে। নির্বাচনের জন্য ৭৯টি বক্সে সরঞ্জাম পাঠানো হয়েছে বলে জানান তিনি।


পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর-তেতুঁলিয়া-আটোয়ারী) ১৫৬ টি ভোটকেন্দ্র রয়েছে । এসব ভোট কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা চার লক্ষ ৩৬ হাজার ৯২৩ জন । এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা দুই লক্ষ ১৯ হাজার ৩৩৮ জন ও মহিলাভোটারের সংখ্যা দুই লক্ষ ১৭ হাজার ৫৮৪ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ০১ জন।


পঞ্চগড়-২ আসনে (বোদা ও দেবীগঞ্জ) মোট কেন্দ্রের সংখ্যা ১৩১ টি। এসব কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা তিন লক্ষ ৮৯ হাজার ৯৪১জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা এক লক্ষ ৯৫ হাজার ৭১০ জন ও মহিলা ভোটার এক লক্ষ ৯৪ হাজার ২২৮ জন ও তৃতীয় লিঙ্গ ভোটারের সংখ্যা ০৩ জন।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com