নওগাঁয় সাতজনের মনোনয়নপত্র প্রত্যাহার
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১৭:১৭
নওগাঁয় সাতজনের মনোনয়নপত্র প্রত্যাহার
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী মোট সাতজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক তার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন।


এছাড়া দলীয় সিদ্ধান্ত অনুযায়ী, সারা দেশের মতো নওগাঁর ছয়টি সংসদীয় আসন থেকে জাকের পার্টির প্রার্থীরা তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তারা হলেন, জাকির পার্টির নওগাঁ-১ আসনের প্রার্থী মোহাম্মদ আলী, নওগাঁ-২ আসনের এস জে এম আর ফারুক, নওগাঁ-৩ আসনের আলাল হোসেন, নওগাঁ-৪ আসনের দেলোয়ার হোসেন, নওগাঁ-৫ আসনের মশিউর রহমান ও নওগাঁ-৬ আসনের রবি রায়হান।


রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক তার প্রার্থীতা প্রত্যাহারের আবেদনে উল্লেখ করেছেন, তিনি স্বেচ্ছায়, স্বজ্ঞানে এবং কারও প্ররোচনা ছাড়াই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে তাঁর প্রার্থীতা প্রত্যাহার করে নিচ্ছেন। প্রত্যাহারের কোনো কারণ উল্লেখ করেননি। আর জাকের পার্টির ছয় প্রার্থীই পৃথক আবেদনে তাদের প্রার্থীতা প্রত্যাহারের আবেদনে উল্লেখ করেছেন, গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৭৬ ধারা অনুযায়ী তারা তাদের প্রার্থীতা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন। তারাও প্রার্থীতা প্রত্যাহারের কোনো কারণ উল্লেখ করেননি।


জেলা প্রশাসক ও নওগাঁর ছয়টি সংসদীয় আসনের রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম মাওলা জানান, নওগাঁর ছয়টি সংসদীয় আসনে মোট ৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।


যাচাই-বাছাই শেষে বিভিন্ন ত্রুটি থাকায় এদের মধ্যে ২২ জনের মনোনয়ন বাতিল করা হয়। পরবর্তীতে নির্বাচন কমিশনে আপিল করে দুইজন প্রার্থী তাদের প্রার্থীতা ফেরত পান। প্রতিদ্বন্দ্বিতাকারী ৩৫ জন বৈধ প্রার্থীর মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে আজকে ছয়জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।


প্রত্যাহারের পর এখন ছয়টি সংসদীয় আসনে মোট প্রার্থী থাকলো ২৮ জন। আগামীকাল সোমবার তাদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।


বিবার্তা/শামীনূর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com