শালিখায় মহান বিজয় দিবস উদযাপিত
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ০০:১৫
শালিখায় মহান বিজয় দিবস উদযাপিত
শালিখা (মাগুরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির বীরত্বের এক অবস্মরণীয় দিন। মাগুরার শালিখায় যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।


এ উপলক্ষে শনিবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে শালিখা থানা প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি ভবনে যথাযত ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


সকাল ৭.৩০টায় মুক্তিযোদ্ধাদের স্মরণে উপজেলার তালখড়ি শহীদ সমাধিতে পুষ্পমাল্য অর্পণ শেষে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।


সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শালিখা উপজেলা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারী। এছাড়াও শালিখা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তাবক অর্পণ করা হয়।


সকাল ৯ টায় উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয় এবং ১১টায় পুরস্কার বিতরণ করা হয়। ১১.৩০টায় উপজেলা পরিষদের অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।


এছাড়া উপজেলা পর্যায়ে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রিড়ানুষ্ঠান, আড়পাড়া সরকারি আইডিয়াল হাই স্কুল মাঠে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় জাতির পিতার সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


বিবার্তা/মনিরুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com