ডিমলায় আন্তঃজেলা চোর চক্রের তিন সদস্য গ্রেফতার
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ১৭:৩২
ডিমলায় আন্তঃজেলা চোর চক্রের তিন সদস্য গ্রেফতার
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নীলফামারীর ডিমলায় আন্তঃজেলা চোর চক্রের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করেছে ডিমলা থানা পুলিশ। এ সময় চুরি কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেল জব্দ করা হয়।


গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে আদালতে সোপর্দ করা হলে আদালতের বিজ্ঞ বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে বুধবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২১ সেপ্টেম্বর উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের দোহলপাড়া গ্রামের সেনা সদস্য আব্দুল সামাদের বাড়িতে চুরির ঘটনা ঘটে। এ সময় চোর সদস্যরা নগদ অর্থ, স্বর্ণালংকার, কাপড়, মোবাইল ফোন চুরি করে পালিয়ে যায়। এতে সামাদের ছোট ভাইয়ের স্ত্রী রিনা আক্তার বাদী হয়ে ডিমলা থানায় অজ্ঞাতনামা চোরদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।


ক্লুলেস এই চুরির ঘটনায় চোরদের শনাক্ত করতে সহকারী পুলিশ সুপার (ডোমার সার্কেল) আলী মোহাম্মদ আব্দুল্লাহ'র দিকনির্দেশনায় তথ্য প্রযুক্তির সহায়তায় ডিমলা থানা পুলিশের এসআই সাজু ইসলাম, উৎপল চন্দ্র রায়, ইমরান আলী, হাবিবুর রহমানসহ সঙ্গীয়ফোর্স অভিযান চালিয়ে প্রথমে খগাখড়িবাড়ি ইউনিয়নের ডোঙ্গর বাজার এলাকার আব্দুল জলিলের ছেলে জাহেনুর ইসলাম (২৫) কে গ্রেফতার করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে চোর চক্রের মূল হোতা পশ্চিম খড়িবাড়ি এলাকার মৃত মোফাজ্জল হোসেনের ছেলে মফিজার রহমান দিলীপ (৪৫) ও লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার পূর্ব ফকিরপাড়া গ্রামের মৃত হেলাল উদ্দিনের ছেলে হানিফ (৩৬) কে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।


এ সময় চুরির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও বাইসাইকেল জব্দ করা হয়। চোর চক্রটি দীর্ঘদিন ধরে টিউবওয়েলের পানিতে চেতনানাশক মিশিয়ে অভিনব কায়দায় চুরি করে আসছিলেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলাও রয়েছে।


এ বিষয়ে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন ভাবে টিউবওয়েলের পানির সাথে চেতনানাশক মিশিয়ে দীর্ঘদিন থেকে চুরি করে আসছিলেন।তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। চোরাই মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।


বিবার্তা/সুজন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com