নির্বাচন আচরণবিধি লঙ্ঘন
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্যসহ ৫ জনকে তলব
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ২১:৪৭
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্যসহ ৫ জনকে তলব
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঝিনাইদহ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনারসহ ৫ জনকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।


একই সঙ্গে তাদের আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টার দিকে ঝিনাইদহ জেলা দায়রা জজ আদালত ভবনে অবস্থিত যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-১ এর কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হয়ে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


১৪ নভেম্বর, বৃহস্পতিবার নির্বাচনী এলাকা ৮৪ ও ঝিনাইদহ-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ এর বিচারক সোহাগ তালুকদারের এক চিঠিতে এ তথ্য পাওয়া যায়।


চিঠিতে বলা হয়েছে, গত ১০ ডিসেম্বর জেলার কালীগঞ্জ পৌর অডিটরিয়াম কক্ষে আয়োজিত এক সভায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনার এর উপস্থিতিতে রাজনৈতিক সহকর্মী জনাব মো. রাশেদ শমসের বলেছেন, মুজিব কোট পড়ে যদি নৌকার বিরুদ্ধে ভোট চান, এই মুজিব কোট জনতার মাঝে খুলে নেওয়া হবে।


মোবারকগঞ্জ সুগার মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. গোলাম রসূল তার বক্তব্যের এক পর্যায়ে বলেন, আওয়ামী লীগ এর মানুষ হয়ে নৌকায় ভোট না দিলে ভোটের মাঠে যাওয়ার দরকার নেই।


কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. ওহিদুজ্জামান বলেছেন, নৌকার বিরুদ্ধে ভোট করলে ক্ষমা করা হবে না।


উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মো. ইমদাদলু হক সোহাগ বলেন, আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের বাহিরে কেউ ভোট দিলে তাকে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে এবং আমার ইউনিয়নে ঢুকতে দেওয়া হবে না।


চিঠিতে আরো উল্লেখ করা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে আপনি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের, মোবারকগঞ্জ সুগার মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. গোলাম রসূল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. ওহিদুজ্জামান ওদুু, উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ, উপজেলা পুলিশিং এবং ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনার সেখানে উপস্থিত থেকে ও প্রদত্ত উক্ত বক্তব্য দাতাদের প্রতি বাঁধা প্রদান করেননি। যা আপনাদের প্রত্যেকের একক ও সামষ্টিকভাবে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৪(১), ১১(ক) এবং ১২ এর লঙ্ঘন।


বর্ণিত অভিযোগ বিষয়ে আপনাদের প্রত্যেকের নিজ নিজ বক্তব্য/ব্যাখ্যা প্রদানের জন্য আপনাদের প্রত্যেককে আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হয়ে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত বক্তব্য/ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া যাচ্ছে।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com