নওগাঁয় সর্বনিম্ন ১৩ ডিগ্রি তাপমাত্রা, হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৮
নওগাঁয় সর্বনিম্ন ১৩ ডিগ্রি তাপমাত্রা, হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরের জেলা নওগাঁয় জেঁকে বসেছে শীত। জেলায় ঘন কুয়াশা না থাকলেও ঠান্ডা বাতাসের কারণে পড়েছে কন কনে শীত। কুয়াশার কারণে সকালে সড়কে চলা যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।


মঙ্গলবার (১২ ডিসেম্বর) নওগাঁর বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস। নওগাঁ বদলগাছী আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।


বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা গেছে, আগের দিনের তুলনায় আজ তাপমাত্রা ১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। গতকাল সোমবার বদলগাছীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১১দশমিক চার ডিগ্রি সেলসিয়াস।


নওগাঁ বদলগাছী আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক বলেন, কুয়াশা কিছুটা কম থাকায় হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় তাপমাত্রা নিম্নমুখী হতে শুরু করেছে। দিনের এবং রাতের তাপমাত্রার ব্যবধান কম ও বেশি হওয়ায় রাতে তীব্র শীত এবং দিনে স্বাভাবিক তাপমাত্রা অনুভূত হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বেড়ে যাওয়ায় জীবনযাপন স্বাভাবিক হতে শুরু করছে। দিনের তুলনায় তাপমাত্রা আরও নিচে নামার সম্ভাবনাও রয়েছে।


এদিকে কুয়াশার কারণে কৃষকরা তাদের ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা দেখছেন। অতিরিক্ত ঠান্ডা এবং কুয়াশার কারণে আলু, শিম, বেগুনসহ ধানের বীজতলা নষ্ট হওয়ার আশঙ্কা করছেন চাষীরা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com