লাশ নিয়ে টানাটানি, ৪ মাস পর কবর থেকে লাশ উত্তোলন
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ১৪:৫৭
লাশ নিয়ে টানাটানি, ৪ মাস পর কবর থেকে লাশ উত্তোলন
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের ইসলামপুরে দাফনের চার মাস পর আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করেছেন ম্যাজিস্ট্রেট এমদাদুল হোসেন।


শনিবার (১৮নভেম্বর) বিকালে ইসলামপুর উপজেলার কাটমা গ্রাম থেকে আহাদ আলী শেখের পারিবারিক কবরস্থান থেকে পুলিশের উপস্থিতিতে তার লাশ উত্তোলন করেন।


জানা যায়, জামালপুর জেলার ইসলামপুর উপজেলার কাটমা গ্রামের আহাদ আলী মাদরাসা পড়ুয়া ছেলে মজনু মিয়া (১৪) চলতি বছরের ৭ জুলাই নিখোঁজ হয়। ১৫ জুলাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খবর পায় নিখোঁজ মজনু মিয়া টংগী এলাকায় ট্রেন থেকে পড়ে মারা গেছে।


ঘটনার খবর পেয়ে মজনু মিয়ার পরিবারের লোকজন আইনগত প্রক্রিয়া শেষে মজনু মিয়ার লাশ নিয়ে জামালপুরের ইসলামপুরের কাটমা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করে।


অপর দিকে, ব্রাহ্মণবাড়ী জেলার সদর উপজেলার উজানিশা গ্রামের মনির হোসেনের ছেলে ফখরুল ইসলাম (১৪) চলতি বছরের ১৫ জুলাই নিখোঁজ হয়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিষয়টি জানার পর ফখরুল ইসলামের পরিবার দাবি করে টংগী এলাকায় ট্রেন থেকে পড়ে যে শিশুটি মারা গেছে তার নাম মজনু মিয়া না। তার নাম ফখরুল ইসলাম। পরে ফখরুল ইসলামের পরিবার জামালপুরের ইসলামপুর উপজেলার কাটমা গ্রামের আহাদ আলীর কাছে লাশ দাবি করে।


জামালপুরের ইসলামপুর উপজেলার কাটমা গ্রামের আহাদ আলীর কথিত ছেলে মজনু মিয়া নামে যে শিশুর লাশ দাফন করা হয়েছে তার লাশ দাবি করে ফখরুল ইসলামের পরিবার আদালতে একটি মামলা দায়ের করেন।


বিজ্ঞ আদালত ডিএনএ টেস্ট করার জন্য জামালপুরের ইসলামপুর উপজেলার কাটমা গ্রামে আহাদ আলীর পারিবারিক কবরস্থানে আহাদ আলীর কথিত ছেলে মজনু মিয়া নামে যে শিশুর লাশ দাফন করা হয়েছে সেই শিশুর লাশ উত্তোলনের আদেশ দেন।


আদালতের আদেশ মোতাবেক চার মাস পর ১৮ নভেম্বর শনিবার পুলিশের উপস্থিতিতে সেই শিশুর লাশ কবর থেকে উত্তোলন করেন জামালপুরের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এমদাদুল হোসেন।


এ ব্যাপারে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এমদাদুল হোসেন জানান, লাশের ডিএনএ টেস্ট করার পর যার পরিবারের সাথে মিলে যাবে সেই পরিবারকেই লাশ দেওয়া হবে।


বিবার্তা/ওসমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com