দীর্ঘ ৩২ বছর পর মহেশপুরে আবারও চালু হলো চৌকি আদালত
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ২২:২০
দীর্ঘ ৩২ বছর পর মহেশপুরে আবারও চালু হলো চৌকি আদালত
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ৩২ বছর পর ঝিনাইদহের মহেশপুর উপজেলায় আবারো চালু হয়েছে চৌকি আদালত।


১২ নভেম্বর, রবিবার ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য এড. শফিকুল আজম খান চঞ্চল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ চৌকি আদালত উদ্বোধন করেন।


এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অনেক চেষ্টার পর দীর্ঘ ৩২ বছর শেষে আপন ঠিকানায় ফিরিয়ে আনতে পেরেছি সিনিয়র সহকারী জজ আদালত ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এখন আমার এলাকার অসহায়-সাধারণ মানুষকে আর ভোর রাতে ঝিনাইদহে যেতে হবে না।


তিনি আরো বলেন, আমি এলাকার অসহায় ও সাধারণ মানুষের কথা চিন্তা করেই অনেক চেষ্টায় আবার আদালত ফিরিয়ে আনতে পেরেছি।


ঝিনাইদহ বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মো. নাজিমুদৌলার সভাপতিত্বে অনুষ্ঠিত সিনিয়র সহকারী জজ আদালত ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আল- আমিন মাতুব্বর, ঝিনাইদহ ল্যান্ড সার্ভেন্টেইবুনালের বিজ্ঞ বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) গোলাম নবী, মহেশপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ, ঝিনাইদহ বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক আজম, পিপি ইসমাইল হোসেন, জিপি বিকাশ কুমার ঘোষ, সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন, জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আকিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন প্রমুখ।


সীমান্তবর্তী মহেশপুর উপজেলার মানুষের ভোগান্তি কমাতে ১৯৮২ সালে আদালতের কার্যক্রম শুরু হয়। এরপর ১৯৯২ সালে আদালতের কার্যক্রম উপজেলায় বন্ধ করে জেলায় নিয়ে যাওয়া হয়। সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন ২ জন বিচারক বিচার কার্য পরিচালনা করবেন। এই আদালতে অন্তত ৫ হাজার মামলা চলবে। উপজেলা পর্যায়ে আদালতের কার্যক্রম চালু হওয়ায় খুশি বিচারপ্রার্থীসহ স্থানীয়রা।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com