আশুলিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ২
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১৩:৫৩
আশুলিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ২
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় ভাড়া করা বৈধ অস্ত্র দিয়ে অপহরণ, চাঁদাবাজি, ভূমি দখল ও হুমকিসহ নানা অভিযোগে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব।


এ সময় তাদের কাছে থেকে দুটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রাইফেল, তিনটি ম্যাগজিন ও ৫৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।


৯ নভেম্বর, বৃহস্পতিবার সকালে এক সংবাদ বিঞ্জপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে আশুলিয়ার নবীনগর র‌্যাব-৪ (সিপিসি-২)।


গ্রেফতারকৃতরা হলেন, সুনামগঞ্জ জেলার আব্দুল জলিল (৩০) ও ময়মনসিংহ জেলার লাল মিয়া(৩৩)। তাদের গ্রেফতার করায় এলাকায় মিষ্টি বিতরণ করেছে এলাকাবাসী।


প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ৮ নভেম্বর, বুধবার একটি অপহরণের অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাব-৪-এর একটি আভিযানিক দল আশুলিয়ার চারাবাগ এলাকা থেকে অপহৃতকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী চক্রের মূল হোতা জলিলসহ দুইজনকে আটক করা হয়। জলিলের কাছে থেকে গুলিভর্তি একটি অবৈধ বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।


তার দেয়া তথ্য মতে, অভিযান পরিচালনা করে গুলিসহ আরও দুটি অত্যাধুনিক বিদেশি পিস্তল ও রাইফেল উদ্ধার করে র‌্যাব।


উদ্ধারকৃত বিদেশি পিস্তল ও রাইফেলগুলো জনৈক রাজু আহমেদ নামে নিবন্ধিত।


রাজু আহমেদ সাভারের আশুলিয়া এলাকায় শীর্ষ সন্ত্রাসী চাঁদাবাজ ও ভূমিদস্যু হিসেবে পরিচিত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।


র‌্যাব আরও জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতার জলিল জানান, নিবন্ধিত অস্ত্রগুলো অপহরণ, চাঁদাবাজি, হুমকি ও ভূমি দখলের মতো বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমের জন্য জলিল ও তার সহযোগীদের ভাড়া দিয়ে থাকেন রাজু। বর্তমানে বিভিন্নভাবে পরিস্থিতি অস্থিতিশীল করতে রাজুর বৈধ অস্ত্রগুলো জলিলসহ
অন্যান্য সন্ত্রাসীদের কাছে ভাড়া দিয়ে অবৈধভাবে ব্যবহার হচ্ছিল। এ ধরনের অপরাধমূলক কার্যক্রমের লভ্যাংশও রাজু পেয়ে থাকেন বলে র‌্যাবের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।


র‌্যাব-৪ (সিপিসি-২) নবীনগর ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার জলিল বিরোধী রাজনৈতিক দলের (বিএনপি) একজন সক্রিয় কর্মী বলে জানা গেছে। চলমান পরিস্থিতি আরও অস্থিতিশীল করতে ও তার অপরাধমূলক কার্যক্রম নির্বিঘ্নে সংঘটিত করতে সক্রিয় ছিলেন তিনি।


তিনি বলেন, গ্রেফতারকৃত দুজনের বিরুদ্ধেই অস্ত্র, চাঁদাবাজি, ভূমি দখল, মারামারিসহ একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে মামলার পর আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।


অদূর ভবিষ্যতে এরূপ অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসীর বিরুদ্ধে র‌্যাবের সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জানান র‌্যাবের এ কর্মকর্তা।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com