ঝটিকা হামলায় রাজশাহীতে ৫ বাস-ট্রাক ভাঙচুর
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৯:১৮
ঝটিকা হামলায় রাজশাহীতে ৫ বাস-ট্রাক ভাঙচুর
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিছিন্ন ঘটনার মধ্য দিয়ে রাজশাহীতে বিএনপি-জামায়াতের তৃতীয় দফা ডাকা অবরোধ পালিত হচ্ছে। অবরোধে দূরপাল্লার বাস ছাড়া সব ধরণের যান চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী শহরে অবরোধের সমর্থনে রাস্তায় কাউকে দেখা যায়নি।


তবে দুপুরে রাজশাহী-ঢাকা মহাসড়কের পুঠিয়া উপজেলার বানেশ্বরে বাস ও ট্রেকে ঝটিকা হামলা চালিয়েছে অবরোধ সমর্থকরা। তারা মহাসড়কের উপর ইট ভেঙ্গে বেরিকেট সৃষ্টি করে এবং দাড়িয়ে থাকা ৫টি বাস ও ট্রাকে হামলা চালিয়ে ভাঙচুর করেছে অবরোধকারিরা।


পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, অবরোধ সমর্থকরা ঝটিকা মিছিল থেকে চারটি ট্রাক ও একটি বাস ভাঙচুর করেছে। এর মধ্যে বানেশ্বর খুটিপাড়া মোড়ে চারটি ট্রাক এবং শিবপুর মোড়ে একটি বাস ভাঙচুর করে। খবরে পেয়ে পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। তবে ভাঙচুরে কারা ছিল জড়িত তাদের সনাক্ত করার চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


এদিকে, বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে শান্তি মিছিল-সমাবেশ করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বেলা ১১টার দিকে রাজশাহী কোর্ট স্টেশন মোড় থেকে শান্তি মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এতে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু।


অপরদিকে, সাহেববাজার জিরোপয়েন্ট থেকে আরেকটি শান্তি মিছিল বের করে মহানগর আওয়ামী লীগ। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি। পরে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধ মোহাম্মদ আলী কামালসহ নেতৃবৃন্দ।


এছাড়াও অবরোধের প্রতিবাদে সকালে সাহেববাজার জিরোপয়েন্ট মানববন্ধন করে জেলা মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা ও জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন।


বিবার্তা/রানা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com