বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৮ দিন
প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ১৮:৫৫
বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৮ দিন
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বন্ধ থাকবে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি । পূজা ও সরকারি ছুটির কারণে টানা আটদিন কোন প্রকার পণ্য আমদানি রপ্তানি হবে না।


তবে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাদের ভিসা দেয়া রয়েছে সেই ভিসাধারী মানুষেরা স্বাভাবিক ভাবে যাতায়াত করতে পারবেন। তথ্যটি স্থলবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।


বাংলাবান্ধা স্থলবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, দুর্গা পূজা উপলক্ষ্যে ২১ অক্টোবর শনিবার থেকে ২৬ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন আমদানি রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়। তবে পূজার আগে-পরে দুই শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে টানা আট দিন কোন ধরনের পণ্য আমদানি রপ্তানি হবে না।


আগামী শনিবার (২৮ অক্টোবর) এই বন্দর দিয়ে পণ্য আমদানি রপ্তানি পূর্বের ন্যায় শুরু হবে। বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার এন্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।


দেশের একমাত্র চতুর্দেশীয় এই বন্দর দিয়ে বাংলাদেশের সাথে ভারত, নেপাল ও ভূটানের পণ্য আনা নেওয়া হয়ে থাকে।


বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে স্থলবন্দরের আমদানি রপ্তানি বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাদের ভিসা রয়েছে এসব মানুষের যাতায়াত স্বাভাবিক থাকবে।


বিবার্তা/গোফরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com