নানা আয়োজনে কক্সবাজারে শেখ রাসেল দিবস পালিত
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ২১:৪৯
নানা আয়োজনে কক্সবাজারে শেখ রাসেল দিবস পালিত
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'শেখ রাসেল দীপ্তময়, নির্ভীক নির্মল দুর্জয়' এই প্রতিপাদ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০ তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস নানা আয়োজনে পালিত হয়েছে।


১৮ অক্টোবর, বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপরই জেলা প্রশাসক কার্যালয় সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


একই দিন বেলা ১১ টায় কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার দেখানো হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জাহিদ ইকবালের সভাপতিত্বে পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনার সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এদিনে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে।


এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার নাছির উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি রেজাউল করিমসহ বিভিন্ন বেসরকারি সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়৷


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com