খাগড়াছড়িতে অগ্নিকাণ্ড ও সড়ক দুর্ঘটনায় করণীয় সংক্রান্ত মহড়া
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩, ১৭:০১
খাগড়াছড়িতে অগ্নিকাণ্ড ও সড়ক দুর্ঘটনায় করণীয় সংক্রান্ত মহড়া
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়িতে অগ্নিকাণ্ডে প্রাথমিক চিকিৎসা এবং উদ্ধার মহড়া প্রদর্শন করেছে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স। ১৫ অক্টোবর, রবিবার খাগড়াছড়ি জেলা সদরের শাপলা চত্বর মুক্ত মঞ্চে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সৌজন্যে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এ আয়োজন করে।


'অসমতার বিরুদ্ধে লড়াই করি দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি' এই প্রতিপাদ্যে খাগড়াছড়ি জেলা প্রশাসন এর উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ উদ্‌যাপন উপলক্ষ্যে এ কর্মসূচি উদ্‌যাপন করা হয়।


ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া এর নেতৃত্বে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে প্রাথমিক চিকিৎসা এবং উদ্ধার বিষয়ক মহড়া এর প্রশিক্ষণ প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জোনায়েদ কবির সোহাগ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ জেড এম নাহিদ হোসেন, রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক কর্মী এতে অংশ নেয়।


প্রদর্শনকালে আগুনে আটকে পড়া ব্যক্তিকে উদ্ধার ও পরবর্তী চিকিৎসা সেবা প্রদান, তৈল জাতীয়/রাসায়নিক পদার্থে আগুন লাগলে নিভানোর পদ্ধতি, সিলিন্ডারে আগুন নিভানোর পদ্ধতি, সড়ক দুর্ঘটনায় কবলিতদের উদ্ধার ও চিকিৎসা সেবাসহ এবং বিশেষ পোষাক পরিধান অবস্থায় চৌকস ফায়ার ফাইটারের মাধ্যমে ভিকটিমকে উদ্ধার ও পরবর্তী চিকিৎসা সেবা প্রদান মহড়া প্রদর্শন করা হয় অনুষ্ঠানে।


বিবার্তা/মামুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com