দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির কারণে বেড়েছে মোংলা-খুলনা রেললাইনের নির্মাণ ব্যয়: রেলমন্ত্রী
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ১৭:৪৭
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির কারণে বেড়েছে মোংলা-খুলনা রেললাইনের নির্মাণ ব্যয়: রেলমন্ত্রী
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ৯ নভেম্বর উদ্ধোধন করা হবে নব নির্মিত মোংলা-খুলনা রেলপথ।


১৪ অক্টোবর, শনিবার বেলা সাড়ে তিনটার সময় রেল পথটির নির্মাণ কাজ পরিদর্শন শেষে রেলওয়ের মোংলা স্টেশনে এসে এ তথ্য জানান, রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, নিদিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারায় আর দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির ফলে বেড়েছে নতুন এ রেল পথের নির্মাণ ব্যয়।


তিনি আরো বলেন, নব নির্মিত রেলপথে রেল চলাচল চালু হলে ট্রানজিট সুবিধা পাবে পার্শ্ববর্তী কয়েকটি রাষ্ট্র। আর মোংলা বন্দরে বাড়বে ব্যাপক কর্মযজ্ঞ। এর আগে রেলমন্ত্রী ফুলতলা রেলষ্টেশন ও এলাইান্টমেন্ট সেতু এবং মোহাম্মদ নগর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন।


এর পর মোটর ট্রলিযোগে মোংলা রেলওয়ে স্টেশনে পরিদর্শনে আসেন। এসময় মোংলা-খুলনা রেল মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ন কবীর, প্রকল্প পরিচালক মো. অরিফুজ্জামানসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সরকারের উদ্ধোতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ২০১০ সালের ২১ ডিসেম্বর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মোংলা-খুলনা রেললাইন নির্মাণ প্রকল্পটির অনুমোদন পায়। কয়েক দফা ব্যয় বৃদ্ধি পেয়ে এ রেল লাইন নির্মাণে ব্যয় হয় ৪ হাজার ২৬০ কোটি ৮৮ লাখ টাকা।


বিবার্তা/জাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com