পঞ্চগড়ে ইউনিয়ন পর্যায়ে সামাজিক সুরক্ষা সুবিধাভোগীদের নিয়ে সভা অনুষ্ঠিত
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ২০:০৮
পঞ্চগড়ে ইউনিয়ন পর্যায়ে সামাজিক সুরক্ষা সুবিধাভোগীদের নিয়ে সভা অনুষ্ঠিত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের বোদা উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নে সামাজিক সুরক্ষার আওতায় সুবিধাভোগী ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি।


বেংহারী বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লু, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষী রাণী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অরুণ কুমার রায় বক্তব্য দেন। এতে বেংহারী বনগ্রাম ইউনিয়নের বিভিন্ন এলাকার সামাজিক সুরক্ষার আওতায় এক হাজারের বেশি সুবিধাভোগী উপস্থিত ছিলেন।


জানা যায়, এই ইউনিয়নে নয়টি ওয়ার্ডে বয়স্ক ভাতা ১০৬৫ জন, বিধবা ভাতা ৪৩০, মাতৃত্বকালীন ২৪০, প্রতিবন্ধী ভাতা ৩২৩ জন, ভিজিএফ এক হাজার ৪৭৬ জন, ভিডব্লিউবি ভাতা ২৮৩ জন, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় এক ১২৬ জন, টিসিবি এক হাজার ৬৭১ জন ও ইজিপিপি ভাতা ৮৬ জন রয়েছেন।


এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি জানান, এই ইউনিয়নের সাত হাজারের বেশি মানুষ সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকার ভাতা সুবিধা গ্রহণ করেন। ইতোমধ্যে সরকার ঘোষণা করেছে, এলাকায় যত বিধবা আছে, যত বয়স্ক আছে, যত প্রতিবন্ধী আছে, সবাই অনলাইনে দরখাস্ত করবেন। দরখাস্ত করলে অচিরেই এরা সকলেই সরকারি ভাতার আওতায় আসবে।


সুবিধাভোগীদের সতর্ক করে তিনি বলেন, 'সুন্দর নারী কণ্ঠের কেউ যদি বলে, আমি বিকাশ থেকে বলছি, আমি নগদ থেকে বলছি, টাকা ঢুকার কথা বলে, ফোনের সমস্যার কথা বলে, তারা পিন নাম্বার চাইবে। এরা কিন্তু প্রতারক চক্র। আপনারা ভুলেও অন্য কাউকে যদি পিন নাম্বার দেন, তাহলে আপনার টাকা তারা হ্যাকিং করে নিয়ে যাবে।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com