বোয়ালমারীর ৫ ডায়াগনস্টিক সেন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৮:২৪
বোয়ালমারীর ৫ ডায়াগনস্টিক সেন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা
বোয়ালমারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫টি ডায়াগনস্টিক সেন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৪ অক্টোবর, বুধবার দুপুরে পৌর সদরের হাসপাতাল সড়ক ও কলেজ রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারেফ হোসাইন।


আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন অপরাধে বোয়ালমারী পৌরসদরের সরকারি কলেজ রোডস্থ প্রাইম ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার, হাসপাতাল সড়কের মর্ডান ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, একই সড়কের জননী ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার, মোল্যা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার ও মক্কা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষার মূল্য তালিকায় হালনাগাদ তথ্য প্রদর্শনী না করা, ডায়াগনস্টিক সেন্টার গুলোর টেকনোলজিস্টদের সনদ তাৎক্ষণিক ভাবে দেখাতে না পারা, রিপোর্টের ডুপ্লিকেট কপি ডায়াগনস্টিক সেন্টারে সংরক্ষণ না রাখাসহ বিভিন্ন অপরাধে এ জরিমানা করে। অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম এম নাহিদ আল রাকিব এবং বোয়ালমারী থানা পুলিশের একটি টিম।


আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারেফ হোসাইন বলেন, ৫ প্রতিষ্ঠানকে দণ্ডবিধি ১৮৬০-এ ২৬৯ এবং মেডিকেল প্রাকটিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ ধারায় বিভিন্ন অপরাধে মোট ৬০ হাজার টাকা জরিমানা করে সর্তক করা হয়েছে। এরপরে তারা সংশোধিত না হলে ভবিষ্যতে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। উপজেলাটির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে অন্যান্য ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/হাসান/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com